ঢাকা,  শুক্রবার  ২৯ মার্চ ২০২৪

Gazipur Kotha | গাজীপুর কথা

ছাত্রলীগের কার্যক্রমে সন্তুষ্টি প্রকাশ প্রধানমন্ত্রীর

প্রকাশিত: ০৯:৫৩, ৬ অক্টোবর ২০২১

ছাত্রলীগের কার্যক্রমে সন্তুষ্টি প্রকাশ প্রধানমন্ত্রীর

ছাত্রলীগের বর্তমান কমিটির কার্যক্রমে সন্তুষ্টি প্রকাশ করেছেন আওয়ামী লীগ সভানেত্রী ও প্রধানমন্ত্রী শেখ হাসিনা। এ সময় তিনি সংগঠনকে চাঙ্গা রাখতে এ ধরণের সহায়তা ও উন্নয়নমূলক কার্যক্রম জারি রাখার নির্দেশ প্রদান করেন।
সোমবার (৪ অক্টোবর) রাতে গণভবনে প্রধানমন্ত্রীর সঙ্গে দেখা করেন ছাত্রলীগের কেন্দ্রীয় কমিটির শীর্ষ দুই নেতাসহ মোট ৮ নেতা। এ সময় প্রধানমন্ত্রী এসব নির্দেশনা দেন বলে জানিয়েছেন ওই বৈঠকে উপস্থিত একাধিক নেতা।
বৈঠকে ছাত্রলীগের সভাপতি আল নাহিয়ান খান জয় ও সাধারণ সম্পাদক লেখক ভট্টাচার্যসহ আরও উপস্থিত ছিলেন ঢাকা বিশ্ববিদ্যালয় কমিটির সভাপতি সঞ্জিত চন্দ্র দাস, সাধারণ সম্পাদক সাদ্দাম হোসেন, ঢাকা মহানগর উত্তর ছাত্রলীগের সভাপতি মো. ইব্রাহিম হোসেন, সাধারণ সম্পাদক মো. সাইদুর রহমান হৃদয়, ঢাকা মহানগর দক্ষিণ ছাত্রলীগের সভাপতি মো. মেহেদী হাসান ও সাধারণ সম্পাদক মো. জুবায়ের আহমেদ।
সূত্র জানায়, সম্প্রতি ছাত্রলীগের কমিটি নিয়ে সোশ্যাল মিডিয়ায় কিছু চক্র সক্রিয় হয়ে পড়েছে। বিভিন্ন মহল থেকে দাবি তোলা হয় নতুন কমিটি দেয়ার। এসব বিষয় নিয়ে কথা বলতে ও জাতিসংঘে প্রধানমন্ত্রী শেখ হাসিনার অর্জন নিয়ে শুভকামনা জানাতে গণভবনে যান ছাত্রলীগের এই শীর্ষ নেতারা। সেখানে প্রায় আড়াই ঘণ্টা ধরে প্রত্যেকের সঙ্গে কথা বলেন প্রধানমন্ত্রী। এ সময় ছাত্রলীগের বর্তমান কর্মসূচি ও কার্যক্রম বিষয় প্রধানমন্ত্রীকে অবহিত করেন উপস্থিত ছাত্রলীগ নেতারা।
বৈঠকে উপস্থিত একাধিক নেতা বলেন, 'ছাত্রলীগের সব নেতৃবৃন্দ এক এক করে সংগঠনের সার্বিক বিষয় তুলে ধরেন। পরে প্রধানমন্ত্রী সবার উদ্দেশ্যে বক্তব্য রাখেন।'
এ সময় প্রধানমন্ত্রী তাদেরকে বলেন, 'করোনাকালে ছাত্রলীগের কার্যক্রম সম্পর্কে তিনি অবগত রয়েছেন। এ ছাড়া বিভিন্ন মহলের বিষয়গুলোও তিনি জানেন। এসবে কান না নিয়ে নিজেদের নিয়মিত কার্যক্রম চালিয়ে যাবার নির্দেশ দেন প্রধানমন্ত্রী। বিশ্ববিদ্যালয় খুলে দেয়া হলে শিক্ষা প্রতিষ্ঠান গুলোতে ধীরে ধীরে ছাত্রলীগের কমিটি করে দেয়ার নির্দেশ দেন তিনি।
প্রধানমন্ত্রী বলেন, 'তোমরা ভালো কাজ করছ। আমার কাছে কে কি বলল তার চেয়ে আমি নিজে কি জানি সেটা বেশি গুরুত্বপূর্ণ। ফলে আমার নির্দেশনায় তোমরা নিজেদের কাজ করে যাও।'

 

গাজীপুর কথা