ঢাকা,  বৃহস্পতিবার  ২৫ এপ্রিল ২০২৪

Gazipur Kotha | গাজীপুর কথা

২০ দলীয় জোট ছাড়লো খেলাফত মজলিস

প্রকাশিত: ১৪:৩৯, ১ অক্টোবর ২০২১

২০ দলীয় জোট ছাড়লো খেলাফত মজলিস

দীর্ঘ ২২ বছর পর বিএনপি নেতৃত্বাধীন ২০ দলীয় জোট ছেড়েছে খেলাফত মজলিস। ২০ দলীয় জোটের দৃশ্যমান রাজনৈতিক তৎপরতা ও কর্মসূচি না থাকাসহ ২০১৮ সালে জাতীয় ঐক্যফ্রন্ট গঠনের মাধ্যমে জোটকে রাজনৈতিকভাবে অকার্যকর করার অভিযোগে দলটির সর্বোচ্চ নীতিনির্ধারণী ফোরাম কেন্দ্রীয় মজলিসে শূরার অধিবেশন শেষে সংবাদ সম্মেলনে এ ঘোষণা দেওয়া হয়।
শুক্রবার (১ অক্টোবর) বিকেল সাড়ে ৪টায় রাজধানীর নয়া পল্টনের একটি রেস্তোরাঁয় এ সংবাদ সম্মেলনের আয়োজন করা হয়।
খেলাফত মজলিসের নায়েবে আমির অধ্যক্ষ মাওলানা মোহাম্মদ ইসহাকের পক্ষে লিখিত বক্তব্য উপস্থাপন করেন সংগঠনটির ভারপ্রাপ্ত মহাসচিব অ্যাডভোকেট মোহাম্মদ জাহাঙ্গীর হোসাইন।
লিখিত বক্তব্যে তিনি বলেন, ২০১৯ সালে অনুষ্ঠিত মজলিসে শূরার অধিবেশনে ২০ দলীয় জোটের কার্যক্রমে অংশগ্রহণ না করে রাজনৈতিক পরিস্থিতি গভীরভাবে পর্যবেক্ষণ করার সিদ্ধান্ত হয়। দীর্ঘ দুই বছরের অধিক সময় সেটি পর্যবেক্ষণ করে আসছি আমরা।
অ্যাডভোকেট মোহাম্মদ জাহাঙ্গীর হোসাইন বলেন, রাজনৈতিক জোট ইস্যুকেন্দ্রিক গড়ে ওঠে। জোট কোনো স্থায়ী বিষয় নয়। ২০ দলীয় জোটের দৃশ্যমান রাজনৈতিক তৎপরতা ও কর্মসূচি নেই। ২০১৮ সালে জাতীয় ঐক্যফ্রন্ট গঠনের মাধ্যমে জোটকে রাজনৈতিকভাবে অকার্যকর করা হয়েছে। ফলে দলটির সর্বোচ্চ নীতিনির্ধারণী ফোরাম কেন্দ্রীয় মজলিসে শূরার অধিবেশনে এ সিদ্ধান্ত হয়েছে।
লিখিত বক্তব্যে তিনি জানান, খেলাফত মজলিস একটি আদর্শিক রাজনৈতিক সংগঠন হিসেবে স্বকীয়তা নিয়ে ময়দানে ভূমিকা রাখবে। তাই এখন থেকে ২০ দলীয় জোটসহ সব রাজনৈতিক জোটের সঙ্গে সম্পর্ক ত্যাগ করছে।

গাজীপুর কথা