ঢাকা,  বৃহস্পতিবার  ২৫ এপ্রিল ২০২৪

Gazipur Kotha | গাজীপুর কথা

ফরিদপুরে বিনামূল্যে সবজি বিতরণ ছাত্রলীগের

প্রকাশিত: ১৮:১৪, ৯ জুলাই ২০২১

ফরিদপুরে বিনামূল্যে সবজি বিতরণ ছাত্রলীগের

ফরিদপুরে চলমান লকডাউনে কর্মহীন হয়ে পড়া অসহায় দরিদ্র পরিবারগুলো জন্য ‘বিনামূল্যে সবজি বাজার’ এবং করোনা আক্রান্ত রোগীদের হাসাপাতালে আনা নেয়ার জন্য বিনামূল্যে অ্যাম্বুলেন্স সেবা চালু করেছে জেলা ছাত্রলীগ। শুক্রবার দুপুর ১২টায় ফরিদপুর রাজেন্দ্র কলেজ প্রাঙ্গণের রুকসু ভবনের সামনে এই কার্যক্রমের উদ্বোধন করেন পৌর মেয়র অমিতাভ বোস।

জেলা ছাত্রলীগের সভাপতি তামজিদুল রশীদ চৌধুরী রিয়ান জানান, করোনা ভাইরাসের কারণে সারা বিশ্বেই একটি হাহাকার অবস্থা চলছে। বাংলাদেশে এর প্রকোপ বেড়ে যাওয়ায় দীর্ঘ তিন সপ্তাহ যাবত ফরিদপুরে চলছে লকডাউন। এ কারণে দিনমজুর শ্রেণির প্রায় সবাই বেকার। তাদের অনেকের ঘরে খাবারও নেই।

তিনি বলেন, জননেত্রী শেখ হাসিনা প্রশাসনের মাধ্যমে খাবার ব্যবস্থা করে দিচ্ছেন তাদের। আর আমাদের পক্ষ থেকে ফ্রি সবজির ব্যবস্থা করে শহরের কয়েকটি স্পটে ফ্রি সবজি বাজারের আয়োজন করছি।

এছাড়া শহরে করোনার প্রকোপ বেড়ে যাওয়ায় করোনা রোগীদের বহনের জন্য সম্পূর্ণ ফ্রি অ্যাম্বুলেন্স সার্ভিস চালু করেছি। এছাড়াও হ্যান্ড স্যানেটাইজার, মাস্ক বিতরণ চলছে। পুলিশের পাশে থেকে লকডাউন বাস্তবায়নেও কাজ করছে ছাত্রলীগ।

পৌর মেয়র অমিতাভ বোস জানান, ছাত্রলীগের এই উদ্যোগ সত্যিই প্রশংসনীয়। সত্যিকারের বঙ্গবন্ধুর আদর্শ তো এটাই। তিনি ছাত্রলীগের এই আয়োজনে অনুপ্রাণিত হয়ে সমাজের বিত্তবানদের এগিয়ে আসার আহ্বান জানিয়েছেন।

গাজীপুর কথা