ঢাকা,  শুক্রবার  ২৯ মার্চ ২০২৪

Gazipur Kotha | গাজীপুর কথা

ভোট দিয়ে জয়ের ব্যাপারে পূর্ণ আশার কথা জানালেন আজমত উল্লা

প্রকাশিত: ০৯:২২, ২৫ মে ২০২৩

আপডেট: ০৯:২৩, ২৫ মে ২০২৩

ভোট দিয়ে জয়ের ব্যাপারে পূর্ণ আশার কথা জানালেন আজমত উল্লা

নৌকা প্রতীকের প্রার্থী আজমত উল্লা খান

গাজীপুর সিটি করপোরেশন নির্বাচনে আওয়ামী লীগ মনোনীত নৌকা প্রতীকের প্রার্থী আজমত উল্লা খান ভোট দিয়েছেন। বৃহস্পতিবার (২৫ মে) সকাল ৮টা ৫৫ মিনিটে টঙ্গীর ৫৭ নম্বর ওয়ার্ডের দারুস সালাম মাদ্রাসা কেন্দ্রে তিনি ভোট দেন।

এ সময় আজমত উল্লা খান বলেন, দুর্নীতিমুক্ত গাজীপুর সিটি গড়ার লক্ষ্যে মানুষ শান্তিপূর্ণভাবে নৌকা প্রতীকে ভোট দিচ্ছে। এ মন্তব্য করে জয়ের ব্যাপারে পূর্ণ আশা জানিয়েছেন আওয়ামী লীগ প্রার্থী আজমত উল্লাহ খান। 

মেয়র পদে আটজন লড়লেও আলোচনায় রয়েছেন আওয়ামী লীগ মনোনীত নৌকার প্রার্থী আজমত উল্লা খান এবং সাবেক মেয়র জাহাঙ্গীর আলমের মা স্বতন্ত্র প্রার্থী টেবিল ঘড়ি প্রতীকের জায়েদা খাতুন। 

বৃহস্পতিবার (২৫ মে) সকাল ৮থেকে গাজীপুর সিটি নির্বাচনে শুরু হওয়া ভোট গ্রহণ চলবে বেলা ৪টা পর্যন্ত। নির্বাচনে এবার ৪৮০টি কেন্দ্র রয়েছে। প্রতিটি কেন্দ্র ও কক্ষে একটি করে সিসিটিভি ক্যামেরা স্থাপন করা হয়েছে। এসব কেন্দ্রে ব্যবহার করা হচ্ছে পাঁচ হাজার ২৪৬টি ইভিএম।

মোট প্রার্থী ৩৩৪ জন। এর মধ্যে মেয়র পদে ৮ জন, সাধারণ কাউন্সিলর পদে ২৪৬ জন ও সংরক্ষিত ওয়ার্ড কাউন্সিলর পদে ৭৯ জন প্রার্থী। সাধারণ ওয়ার্ডে একজন প্রার্থী বিনা প্রতিদ্বন্দ্বিতায় নির্বাচিত হওয়ায় নির্বাচনে লড়বেন ৩৩৩ জন প্রার্থী। 

সার্বিক পরিস্থিতি বজায় রাখতে নিচ্ছিদ্র নিরাপত্তা জোরদার করেছে আইন-শৃংখলা বাহিনী। প্রায় ১৩ হাজার নিরাপত্তা বাহিনীর সদস্য এই দায়িত্ব পালন করছে।

দেশের সব চেয়ে বড় এ সিটিতে মোট ভোটার সংখ্যা ১১ লাখ ৭৯ হাজার ৪৭৬জন। এর মধ্যে নারী ভোটার ৫ লাখ ৮৬ হাজার ৬৯৮ জন। অপরদিকে পুরুষ ভোটার  ৫ লাখ ৯২ হাজার ৭৬২ জন এবং তৃতীয় লিঙ্গের ভোটার রয়েছেন ১৮ জন। এসব ভোটারের মধ্যে ৪০ থেকে ৫০ শতাংশ ভোটার রয়েছে ভাসমান।

ভোটের সব প্রস্তুতি সম্পন্ন হয়েছে জানিয়ে সবাইকে নির্বিঘ্নে ভোট দিতে কেন্দ্রে আসার আহবান জানিয়েছেন রিটার্নিং কর্মকর্তা।