ঢাকা,  শুক্রবার  ২৯ মার্চ ২০২৪

Gazipur Kotha | গাজীপুর কথা

টঙ্গীর শিক্ষার্থী মিনহাজের ফরম পূরণের টাকা দিল বসুন্ধরা গ্রুপ

প্রকাশিত: ১৩:১৮, ১৬ জুন ২০২২

টঙ্গীর শিক্ষার্থী মিনহাজের ফরম পূরণের টাকা দিল বসুন্ধরা গ্রুপ

শুভসংঘ

গাজীপুরের টঙ্গীর নোয়াগাঁও এম এ মজিদ মিয়া উচ্চ বিদ্যালয়ের শিক্ষার্থী মিনহাজ আবেদীনের এসএসসি পরীক্ষার ফরম পূরণের দায়িত্ব নিয়েছে বসুন্ধরা গ্রুপ। গাজীপুরের শুভসংঘের সদস্যরা বুধবার স্কুলে গিয়ে ফরম পূরণের টাকা তার হাতে তুলে দেন।  

এ সময় স্কুলের প্রধান শিক্ষক মো. আমজাদ আলী, মিনহাজের বাবা মো. জাহাঙ্গীর আলম, গাজীপুর শুভসংঘের সভাপতি মুসাফির ইমরান, সহপ্রচার সম্পাদক সানজিদা উমরাহ, সদস্য উর্মি, এমরান হোসেন, আরাফাত হোসেন প্রমুখ উপস্থিত ছিলেন।

জানা গেছে, মিনহাজরা চার ভাই-বোন। মা-বাবার সাথে টঙ্গীতে ভাড়া থাকে। বাবা গার্মেন্টের কোয়ালিটি কন্ট্রোল ম্যানেজার ছিলেন। সবার বড় বোনের বিয়ে হয়েছে। করোনার সময় চাকরি হারিয়ে বেকার হয়ে পড়েন তার বাবা। বড় আরেক বোন গার্মেন্টে চাকরি করে সংসারের হাল ধরেন। মিনহাজ ও তার ছোট ভাই লেখাপড়া করে। বোনের আয়ে সংসার চালানোর পর লেখাপড়ার খরচ মেটানোর সুযোগ থাকে না।

মিনহাজ নোয়াগাঁও এম এ মজিদ মিয়া উচ্চ বিদ্যালয় থেকে আসন্ন এসএসসি পরীক্ষার্থী। টাকার অভাবে তার ফরম পূরণ হচ্ছিল না। শুভসংঘের মাধ্যমে পরিবারের অসচ্ছলতা এবং মিনহাজের লেখাপড়ার আগ্রহের কথাটি জানতে পারেন দেশের শীর্ষস্থানীয় শিল্পপ্রতিষ্ঠান বসুন্ধরা গ্রুপের চেয়ারম্যান আহমেদ আকবার সোবহান। কথাসাহিত্যিক ও ইস্ট ওয়েস্ট মিডিয়া গ্রুপের পরিচালক ইমদাদুল হক মিলনের মাধ্যমে আর্থিক অনুদান পাঠিয়ে গাজীপুর শুভসংঘকে নির্দেশ দেন মিনহাজের ফরম পূরণের অনুদানের টাকা পৌঁছে দিতে।

আর্থিক সহায়তা পেয়ে মিনহাজ বলে, ‘আমি বসুন্ধরা গ্রুপের চেয়ারম্যানের নিকট চিরকৃতজ্ঞ। তাঁর জন্যই আজ আমার এসএসসি পরীক্ষায় অংশগ্রহণের সুযোগ হলো। ’