ঢাকা,  বুধবার  ২৮ ফেব্রুয়ারি ২০২৪

Gazipur Kotha | গাজীপুর কথা

আখেরি মোনাজাতে বিশ্ব ইজতেমার দ্বিতীয় পর্ব শেষ হচ্ছে আজ

প্রকাশিত: ১০:০৭, ১১ ফেব্রুয়ারি ২০২৪

আখেরি মোনাজাতে বিশ্ব ইজতেমার দ্বিতীয় পর্ব শেষ হচ্ছে আজ

ফাইল ছবি

টঙ্গীর তুরাগ তীরে বিশ্ব ইজতেমার দ্বিতীয় পর্ব আখেরি মোনাজাতের মধ্য দিয়ে শেষ হবে আজ। রোববার (১১ ফেব্রুয়ারি) সকাল সাড়ে ১০টা থেকে ১১টার দিকে মাওলানা সাদের ছেলে মাওলানা ইউসুফ বিন সাদ আখেরি মোনাজাত পরিচালনা করবেন। এর আগে বাদ ফজর বয়ান করবেন ভারতের মাওলানা মুফতি মাকসুদ। তার বয়ান তরজমা করবেন বাংলাদেশের মাওলানা আবদুল্লাহ। এরপর হেদায়েতমূলক বয়ান অনুষ্ঠিত হবে। 

ইজতেমার মিডিয়া সমন্বয়কারী মোহাম্মদ সায়েম জানান, রোববার সকাল সাড়ে ১০টা থেকে ১১টার মধ্যে আখেরি মোনাজাত অনুষ্ঠিত হবে। আখেরি মোনাজাতটি পরিচালনা করবেন ভারতের মাওলানা সাদ এর বড় ছেলে মাওলানা ইউসুফ বিন সাদ।

আখেরি মোনাজাতে অংশ নিতে গতকাল শনিবার রাত থেকেই ঢাকা ও আশপাশের এলাকা থেকে মুসল্লিরা ইজতেমা ময়দানের যেতে থাকেন। আখেরি মোনাজাত উপলক্ষ্যে আশপাশের শিক্ষাপ্রতিষ্ঠান, কল-কারখানাসহ বিভিন্ন অফিসে ছুটি থাকে। কোনো কোনো প্রতিষ্ঠানে ছুটি ঘোষণা না করলেও কারখানার কর্মকতা-কর্মচারীরা মোনাজাতে অংশ নেন।

আখেরি মোনাজাতে অংশ নিতে টঙ্গীতে এক দিন আগে থেকেই মুসল্লিদের ভিড় দেখা গেছে। আখেরি মোনাজাতের আগ পর্যন্ত এ ঢল অব্যাহত থাকবে। মোনাজাতের পর প্রত্যেকে তার গন্তব্যে ফিরে যাবেন।

গাজীপুরে মেট্রোপলিটন পুলিশ কমিশনার মো. মাহবুব আলম বলেন, শনিবার মধ্যরাত থেকে মোনাজাত শেষ পর্যন্ত ঢাকা-ময়মনসিংহ মহাসড়কের চান্দনা চৌরাস্তা থেকে টঙ্গী, টঙ্গী-কালীগঞ্জ সড়কের মিরেরবাজার থেকে স্টেশন রোড পর্যন্ত, কামারপাড়া থেকে আশুলিয়া পর্যন্ত এবং বিমানবন্দর থেকে টঙ্গী ব্রিজ পর্যন্ত সব ধরনের যান চলাচল বন্ধ থাকবে।