ঢাকা,  শুক্রবার  ২৯ মার্চ ২০২৪

Gazipur Kotha | গাজীপুর কথা

সৌদি থেকে হুইলচেয়ার এনে ৩ শারিরীক অক্ষমকে দিলেন সাদ্দাম

প্রকাশিত: ২১:৫৭, ৩ জুন ২০২৩

সৌদি থেকে হুইলচেয়ার এনে ৩ শারিরীক অক্ষমকে দিলেন সাদ্দাম

সংগৃহিত ছবি

ওমরাহ পালন শেষে দেশে ফেরার সময় সৌদি থেকে প্রাপ্ত উপহার সামগ্রীর মধ্যে তিনটি হুইল চেয়ার গাজীপুরের শ্রীপুরের শারীরিক প্রতিবন্ধীদের মাঝে বিতরণ করেছেন তরুণ সমাজসেবক ও ব্যবসায়ী সাদ্দাম হোসেন অনন্ত।

শনিবার (৩ জুন) বিকেলের দিকে উপজেলার গাজীপুর ইউনিয়নের নিজমাওনা গ্রামের ৩জন প্রতিবন্ধিদের মাঝে ফারহানা ট্যুরস এন্ড ট্র্যাভেলসের স্বত্বাধিকারী সাদ্দাম হোসেন অনন্ত এ হুইল চেয়ার গুলো তাঁদের বাড়ি পৌঁছে দেন। এসময় এলাকার গণ্যমান্য ব্যক্তিবর্গ, প্রিন্ট ও ইলেকট্রনিক্স মিডিয়ার সংবাদকর্মীগন উপস্থিত ছিলেন। প্রাপ্ত তিনজন হলেন, ওই গ্রামের শারীরিক প্রতিবন্ধি আব্দুলাহ আলিফ (৮), হাসান রোহানী(১৩) ও মামুন মিয়া (২২)।

চেয়ার পেয়ে কৃতজ্ঞতা জানিয়ে আব্দুলাহ আলিফের মা আসমা আক্তার বলেন,"অভাবের সংসারে গার্মেন্টস কর্মী স্বামীর কয়েক হাজার টাকা বেতন দিয়ে কোনোমতে টেনেটুনে চলছে আমাদের সংসার। ছেলের জন্য হুইল চেয়ার কেনার সামর্থ্য ছিল না। আমার আব্দুল্লাহ হাসপাতালে হুইলচেয়ারে চড়েছে সে বলে আমার হুইলচেড়ে চড়তে অনেক ভালো লাগে আমাকে একটা হুইলচেয়ার এনে দাও। অবশেষে আব্দুল্লাহ আলিফের স্বপ্ন পূরণ করলো সাদ্দাম ভাই"।

হাসান রোহানীর বাবা শাহাজাহান মিয়া বলেন,"শারীরিক অক্ষম ছেলের জন্য হুইলচেয়ার পেয়েছি,এখন সে আশপাশে যেতে পারবে। আল্লাহ সাদ্দামকে নেক হায়াত দান করুন"।

সমাজসেবক সাদ্দাম হোসেন অনন্ত বলেন, "ফারহানা ট্যুর এন্ড ট্র্যাভেলসের মাধ্যমে গত মাসে ওমরাহর একটি কাফেলা নিয়ে সৌদি আরবের মক্কায় গিয়েছিলাম। সেসময় সেদেশের আব্দুল্লাহ আল গামমাছ হোটেলে অবস্থান করি। কার্যক্রম শেষে ফেরার পথে হোটেল কর্তৃপক্ষ বাংলাদেশের প্রতিবন্ধীদের জন্য হাদিয়া হিসেবে দুটি হুইলচেয়ার প্রদান করে। এছাড়াও মদিনার একজন বন্ধু আরও ১টি হুইলচেয়ার দেন। সব মিলিয়ে ওই ৩টি হুইল চেয়ার প্রতিবন্ধীদের বাড়ি গিয়ে তাদের মাঝে হস্তান্তর করা হয়"।

এ বিষয়ে উপজেলা সমাজসেবা অফিসার মনজুরুল ইসলাম বলেন, "সমাজের অসহায় ও শারীরিক অক্ষম মানুষ গুলোর প্রতি সকলেরই দায়বদ্ধতা রয়েছে। আমি সমাজসেবক সাদ্দাম হোসেন অনন্তের এমন মহৎ কাজের প্রশংসা করছি। পাশাপাশি সমাজের বিত্তবান শ্রেণির মানুষকে অসহায়দের পাশে দাঁড়ানোর আহবান জানাই।