ঢাকা,  বুধবার  ২৪ এপ্রিল ২০২৪

Gazipur Kotha | গাজীপুর কথা

শ্রীপুরে টিউলিপ বাগান পরিদর্শনে মালদ্বীপের হাইকমিশনার

প্রকাশিত: ১৬:০৭, ৮ ফেব্রুয়ারি ২০২৩

শ্রীপুরে টিউলিপ বাগান পরিদর্শনে মালদ্বীপের হাইকমিশনার

বুধবার সকালে টিউলিপ ফুলের বাগান পরিদর্শন করেন বাংলাদেশে নিযুক্ত মালদ্বীপের হাইকমিশনার সিরুজিম্যাথ সামির।

গাজীপুরের শ্রীপুর পৌরসভার কেওয়া গ্রামের কৃষি উদ্যোক্তা দেলোয়ার-শেলী দম্পতির টিউলিপ বাগান পরিদর্শনে গিয়েছেন বাংলাদেশে নিযুক্ত মালদ্বীপের হাইকমিশনার সিরুজিম্যাথ সামির।

আজ বুধবার সকালে টিউলিপ ফুলের বাগান পরিদর্শন করেন তিনি।

টিউলিপ বাগানের প্রশংসা করে হাইকমিশনার সিরুজিম্যাথ সামির জানান, বাংলাদেশে টিউলিপ ফুটতে দেখে তিনি বেশ খুশি হয়েছেন। টিউলিপ বাগানটি তাঁর কাছে খুব সুন্দর লেগেছে। তিনি বাংলাদেশে টিউলিপ বাগানের ভবিষ্যৎ সফলতা কামনা করেন। টিউলিপ ফুল বাংলাদেশের সৌন্দর্য আরও বৃদ্ধি করবে বলে তিনি আশাবাদ ব্যক্ত করেছেন।

টিউলিপ বাগানের উদ্যোক্তা দেলোয়ার হোসেন বলেন, ‘হাইকমিশনার তাঁদের সঙ্গে টিউলিপ বাগান ঘুরে দেখেছেন। এ সময় তিনি ফুলের সঙ্গে বেশ কিছু ছবি তোলেন। পরে তাঁর সঙ্গে থাকা সহকর্মীদের নিয়ে টিউলিপ বাগান পরিদর্শন করেন।’

এ সময় আরও উপস্থিত ছিলেন—হাই কমিশনের থার্ড সেক্রেটারি ফাথিম্যাথ মোহামেদ দিদিসহ কমিশনের প্রশাসনিক প্রটোকল কর্মকর্তা আরিফুল ইসলাম, উদ্যোক্তা দেলোয়ার হোসেন ও তার সহধর্মিণী শেলী।

উল্লেখ্য, কৃষি উদ্যোক্তা এ নিয়ে চার বছর যাবৎ নেদারল্যান্ডসের টিউলিপ বাগান করে সফলতা পেয়েছেন। এ বছর প্রথমবারের মতো বাণিজ্যিকভাবে টিউলিপ ফুল বিক্রি শুরু করেছেন। শ্রীপুর ছাড়াও তিনি দিনাজপুর, রাজশাহী ও চট্টগ্রামে টিউলিপ ফুলের বাল্ব বিক্রি করেছেন।