ঢাকা,  শনিবার  ২০ এপ্রিল ২০২৪

Gazipur Kotha | গাজীপুর কথা

বিচারকের সই জাল করে ‘পরোয়ানা ফেরত’ চিঠি থানায়, আসামি গ্রেফতার

প্রকাশিত: ২২:৫৬, ১ ফেব্রুয়ারি ২০২৩

বিচারকের সই জাল করে ‘পরোয়ানা ফেরত’ চিঠি থানায়, আসামি গ্রেফতার

শ্রীপুর থানা

গাজীপুরে বিচারকের সই জাল করে এক আসামি থানায় পরোয়ানা ফেরত জমা দেওয়ার অভিযোগ পাওয়া গেছে। এ ঘটনায় গ্রেফতারি পরোয়ানাভুক্ত ওই আসামিকে বুধবার (১ ফেব্রুয়ারি) দুপুরে শহরের জোরপুকুরপাড় এলাকা থেকে গ্রেফতার করা হয়।

জানা গেছে, গাজীপুরের যুগ্ম-দায়রা জজ প্রথম আদালতের বিচারক গত বছরের ২২ নভেম্বর একটি মামলায় দুই আসামিকে আদালত ছয় মাসের কারাদণ্ড দেন।

দণ্ডপ্রাপ্তরা হলেন- শ্রীপুরের শিরিষগুড়ি এলাকার মৃত আব্দুল মান্নানের ছেলে মো. আতাউর রহমান ভূঁইয়া ও তার ভাই মো. আমান উল্লাহ। এ মামলায় গত বছরের ১ ডিসেম্বর গ্রেফতারি পরোয়ানা জারি করেন আদালত। পরে চলতি বছর ১ জানুয়ারি এ গ্রেফতারি পরোয়ানা শ্রীপুর থানায় পাঠানো হয়। ওই মামলায় ৯ জানুয়ারি বিচারকের সই জাল করে একটি পরোয়ানা ফেরত চিঠি শ্রীপুর থানায় জমা দেন আসামি পক্ষের লোকজন।

মামলার বাদীপক্ষ (কৃষি ব্যাংক শ্রীপুর শাখার কর্মকর্তারা) জানতে পেরে আদালতে গিয়ে খোঁজ নিয়ে জানেন ওই পরোয়ানা ফেরত চিঠিটি নকল। এখানে বিচারকের সই জাল করা হয়েছে। পরে ব্যাংক কর্তৃপক্ষ বিষয়টি শ্রীপুর থানাকে জানান। বুধবার দুপুরে জেলা গোয়েন্দা পুলিশ গাজীপুর মহানগরীর জোরপুকুরপাড় এলাকা থেকে আতাউর রহমান ভূঁইয়াকে গ্রেফতার করে।

এ ব্যাপারে বাদীপক্ষের আইনজীবী আব্দুস সালাম জানান, মামলার আসামি মো. আতাউর রহমান ভূঁইয়া ও তার ভাই মো. আমান উল্লাহকে ছয় মাসের কারাদণ্ড দিয়ে গ্রেফতারি পরোয়ানা জারি করেন আদালত। কিন্তু আসামি পক্ষ আদালতে বিচারকের সই নকল করে একটি জাল পরোয়ানা ফেরত শ্রীপুর থানায় জমা দেয়। বিষয়টি সংশ্লিষ্ট থানা ও আদালতকে অবহিত করা হয়েছে।

গাজীপুরের অতিরিক্ত পুলিশ সুপার ছানোয়ার হোসেন বলেন, অর্থজারি আদালতের একটি মামলায় শ্রীপুর থানার গ্রেফতারি পরোয়ানাভুক্ত আসামি ছিলেন মো. আতাউর রহমানকে বুধবার গ্রেফতার করা হয়েছে।