বুধবার  ০৫ অক্টোবর ২০২২,   আশ্বিন ১৯ ১৪২৯,  ০৯ রবিউল আউয়াল ১৪৪৪

Gazipur Kotha | গাজীপুর কথা

শ্রীপুরে র‌্যাব পরিচয়ে প্রতারণা, যুবকের কারাদণ্ড

প্রকাশিত: ২১:৫৭, ২১ সেপ্টেম্বর ২০২২

শ্রীপুরে র‌্যাব পরিচয়ে প্রতারণা, যুবকের কারাদণ্ড

প্রতারণার অভিযোগে কারাদণ্ড

গাজীপুরের শ্রীপুরে র‌্যাব কর্মকর্তার পরিচয়ে প্রতারণার অভিযোগে এক যুবককে এক মাসের বিনাশ্রম কারাদণ্ড দিয়েছেন ভ্রাম্যমাণ আদালত।

বুধবার (২১ সেপ্টেম্বর) দুপুরে শ্রীপুর উপজেলা সহকারী কমিশনার (ভূমি) রেহেনা আকতার ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করে ওই যুবককে এই সাজা দেন।

দণ্ডপ্রাপ্ত মিজানুর রহমান চৌধুরী (২৩) কিশোরগঞ্জের পাকুন্দিয়া থানার জামালপুর এলাকার নুর ইসলামের ছেলে।

শ্রীপুর উপজেলা ভূমি অফিস সহকারী মো. রুকুনুজ্জামান জানান, শ্রীপুর উপজেলা সহকারী কমিশনার (ভূমি) মিস কেসের শুনানি করছিলেন। এসময় ওই যুবক অফিসের ভেতর প্রবেশের চেষ্টা করলে তাকে বাধা দেওয়া হয়। এসময় তিনি নিজেকে র‌্যাবের সহকারী কর্ণেল পরিচয় দেন। পরে তার কাছে পরিচয়পত্র চাওয়া হলে গড়িমসি করেন। বিষয়টি সন্দেহজনক হওয়ায় ভূমি অফিসের অন্যান্য কর্মকর্তা-কর্মচারীরা এসে তাকে জিজ্ঞাসাবাদ করলে প্রতারণার বিষয়টি নিশ্চিত হয়।

শ্রীপুর উপজেলা সহকারী কমিশনার (ভূমি) রেহেনা আকতার বলেন, মিসকেস শুনানির সময় ওই যুবক অফিসে ঢুকে সরকারি কাজে বাধা ও নিজেকে র‌্যাবের সহকারী কর্ণেল পরিচয় দেন। এসময় যাচাই বাছাই করে জানা যায় তিনি র‍্যাবের কোনো কর্মকর্তা না। পরে তাকে এক মাসের বিনাশ্রম কারাদণ্ড দিয়ে শ্রীপুর থানা পুলিশে হস্তান্তর করা হয়।

শ্রীপুর থানার উপ-পরিদর্শক (এসআই) নয়ন ভুূঁইয়া জানান, প্রতারণা ও সরকারি কাজে বাধা দেওয়ায় ওই যুবককে থানা হেফাজতে আনা হয়েছে। তাকে কারাগারে পাঠানো হবে।