ঢাকা,  বৃহস্পতিবার  ২৮ মার্চ ২০২৪

Gazipur Kotha | গাজীপুর কথা

কালিয়াকৈরে কোচ আদিবাসী সংগঠনের উপজেলা শাখার ত্রি বার্ষিক সম্মেলন

প্রকাশিত: ০০:৩৩, ৩ জুন ২০২৩

কালিয়াকৈরে কোচ আদিবাসী সংগঠনের উপজেলা শাখার ত্রি বার্ষিক সম্মেলন

ফাইল ছবি

”জাগ্রত কোচ জাতি ,গৌরবোজ্জ্বল ইতিহাস ঐতিহ্য ভাষা-সংস্কৃতি” প্রতিপাদ্যকে বুকে ধারন করে গাজীপুরের কালিয়াকৈরে বাংলাদেশ কোচ আদিবাসী সংগঠন কতৃক অনুষ্ঠিত হয়ে গেলো ত্রি বার্ষিক সম্মেলন ও মনোঙ্গ সাংস্কৃতিক অনুষ্ঠান অনুষ্ঠিত হয়েছে ।

শুক্রবার (২ জুন ) সকালে কোচ আদিবাসী সংগঠনের উপজেলা শাখার সভাপতি উষারঞ্জন কোচ এর সভাপতিত্বে ও কেন্দ্রিয় যুব সংগঠনের আহব্বায়ক সদস্য কোচ সুমিত কুমারের সঞ্চালনায় উপজেলা পরিষদ হল রুমে অনুষ্টিত ত্রি বার্ষিক সম্মেলনে প্রধান অথিতি হিসেবে উপস্থিত ছিলেন বাংলাদেশ সরকারের মুক্তিযুদ্ধ বিষয়ক মন্ত্রী এড. আকম মোজাম্মেল হক এমপি। 

প্রধান অতিথি বলেন, বাংলাদেশে কোচ আদিবাসী সম্প্রদায়ের অনেক মানুষের বসবাস। আপনাদের সমস্ত দাবি দাওয়া সংসদে উত্থাপন করা হবে। মন্ত্রী আগামী জাতীয় সংসদ নির্বাচনে নৌকা মার্কায় ভোট চেয়ে আবার শেখ হাসিনাকে দেশের উন্নয়ন করার আহ্বান জানান। মান্যবর অতিথি ছিলেন উপজেলা আ’লীগের সভাপতি মুরাদ কবির,সাধারন সম্পাদক রেজাউল করিম রাসেল ,বিশেষ অতিথি ছিলেন জেলা আ’লীগের যুগ্ন সাধারন সম্পাদক সিকদার মোশারফ,সাংগঠনিক সম্পাদক আকবর আলী,উপজেলা ভাইস চেয়ারম্যান সেলিম আজাদ,পৌর আ’লীগের সভাপতি সরকার মোশারফ হোসেন জয়,সাধারন সম্পাদক সিকদার জহিরুল ইসলাম জয়,সহ প্রমূখ ।

 প্রধান আলোচক ছিলেন কোচ আদিবাসী কেন্দ্রীয় সংগঠনের সভাপতি সন্ন্যাসী রমেশ কুমার কোচ,প্রধান বক্তা ছিলেন সাধারন সম্পাদক কোচ রুবেল মন্ডল, এসময় আরো উপস্থিত ছিলেন প্রশাসনিক র্কমকর্তরা ও কোচ আদিবাসীর নেতার্কমীরা ।

প্রথম অধিবেশনে শান্তির পায়ড়া উড়িয়ে অনুষ্ঠানের উদ্বোধন করেন মুক্তিযুদ্ধ বিষয়ক মন্ত্রী এর পর একটি আনন্দ র‌্যালী উপজেলা চত্বরের বিভিন্ন দিক প্রদর্শন করে উপজেলা চত্বরে এসে শেষ হয় ।