ঢাকা,  মঙ্গলবার  ২৩ এপ্রিল ২০২৪

Gazipur Kotha | গাজীপুর কথা

শ্রীপুরে ভূমি সপ্তাহ পালিত

প্রকাশিত: ১১:৫৪, ২ জুন ২০২৩

শ্রীপুরে ভূমি সপ্তাহ পালিত

ছবি: সংগৃহীত

“স্মার্ট ভূমি সেবায় ভূমি মন্ত্রণালয়” এই স্লোগানকে সামনে রেখে গাজীপুরের শ্রীপুরে ভূমি সেবা সপ্তাহ পালিত হয়েছে।

 

সপ্তাহ ব্যাপী এ সেবা সপ্তাহের সমাপনী অনুষ্ঠানে উপস্থিত ছিলেন উপজেলা সহকারী কমিশনার ভূমি মোঃ আল মামুন। ভূমি সেবা সপ্তাহের উদ্বোধন করেন উপজেলা নির্বাহী কর্মকর্তা মোঃ তরিকুল ইসলাম। এসময় উপজেলা ভুমি অফিসের কাননগো মতিয়ার রহমান, সার্ভেয়ার মোঃ মামুনুর রশীদ, নাজির মোঃ জাকির হোসেন,অফিস সহকারী আনিসুর রহমান, সাইফুল ইসলামসহ স্থানীয় গন্যমাণ্য ব্যক্তিবর্গ উপস্থিত ছিলেন।

জানা যায়, ভূমি সেবা সপ্তাহ উপলক্ষে উপজেলার প্রত্যেক এলাকায় মাইকিং ও মসজিদ মাদ্রাসাসহ শিক্ষা প্রতিষ্ঠানে লিফলেট বিতরণের মাধ্যমে জনসাধারণের অবগতির জন্য ব্যাপক প্রচারণা চালানো হয়। এদিকে, ২২ মে থেকে সারা দেশের ন্যায় ভুমি সেবা সপ্তাহ উপলক্ষে শ্রীপুর উপজেলার সকল ইউনিয়ন ভূমি অফিস ও পৌর ভূমি অফিসের নানা কার্যক্রম পালিত হয়।

সহকারী কমিশনার (ভূমি) মোঃ আল মামুন বলেন, বর্তমান সরকারের স্মার্ট বাংলাদেশ গড়ার প্রত্যয়ে ডিজিটাল পদ্ধতিতে ভূমি সেবা নিশ্চিত কল্পে প্রতিদিন গণ শুনানি গ্রহণ এবং অনলাইনে ভূমি সংক্রান্ত যাবতীয় তথ্যাদি নিবন্ধন কার্যক্রম চলে। এতে সেবা প্রার্থীরা সহজেই ভূমি সংক্রান্ত বিভিন্ন সেবা সম্পর্কে অবগত হয়েছেন। একই সাথে উপজেলার সকল ভূমি কর্মকর্তাদের মাধ্যমে সকল স্তরের জনসাধারণের মধ্যে এই সেবার বিষয়টি অবহিত করা হয়।