ঢাকা,  বুধবার  ২৪ এপ্রিল ২০২৪

Gazipur Kotha | গাজীপুর কথা

আ.লীগ থেকে গাজীপুরের জাহাঙ্গীরকে স্থায়ী বহিষ্কারের সুপারিশ

প্রকাশিত: ১৭:৫৬, ১৪ মে ২০২৩

আ.লীগ থেকে গাজীপুরের জাহাঙ্গীরকে স্থায়ী বহিষ্কারের সুপারিশ

মো. জাহাঙ্গীর আলমের ফাইল ছবি

দলীয় সিদ্ধান্ত অমান্য করায় গাজীপুরের সাবেক মেয়র জাহাঙ্গীর আলমকে আওয়ামী লীগ থেকে চিরতরে বহিষ্কারের সুপারিশ করেছেন দলটির সম্পাদকমণ্ডলীর সদস্যরা। আজ রোববার (১৪ মে) আওয়ামী লীগ সভাপতি শেখ হাসিনার রাজনৈতিক কার্যালয়ে অনুষ্ঠিত দলটির সম্পাদকমণ্ডলীর বৈঠকে সুপরিশের এই সিদ্ধান্ত নেওয়া হয়। দলটির একাধিক নেতা এই তথ্য নিশ্চিত করেছেন। 

আসন্ন গাজীপুর সিটি করপোরেশন নির্বাচনে আওয়ামী লীগের মনোনয়ন না পেয়ে জাহাঙ্গীর আলম স্বতন্ত্র প্রার্থী হয়েছিলেন। যদিও জাহাঙ্গীর আলমের প্রর্থিতা বাতিল হয়েছে। এখন তিনি তার মায়ের প্রচারণা করছেন।

বৈঠক ছিলেন এমন একাধিক নেতারে সঙ্গে কথা হয় এনটিভি অনলাইনের। তারা বলেন, ‘পাঁচ সিটি করপোরেশন নির্বাচনের সার্বিক পরিস্থিতি নিয়ে এই বৈঠকে কথা হয়েছে। এ সময় জাহাঙ্গীর আলমের বিষয়টি তোলেন আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক আ ফ ম বাহাউদ্দিন নাছিম। বারবার সিদ্ধান্ত অমান্য করায় তাঁকে দল থেকে চিরতরে বহিষ্কারের সুপারিশের কথা বলেন তিনি। বৈঠকে নাছিম বলেন, ‘বারবার ক্ষমার সুযোগ নিয়ে দলের বিরুদ্ধে অবস্থান নিচ্ছেন জাহাঙ্গীর। এটা বন্ধ হওয়া দরকার।’ 

এসময় নাছিমের সঙ্গে অনেকেই বিষয়টি নিয়ে কথা বলেন এবং একমত পোষণ করেন। তাদের দাবির প্রেক্ষিতে আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের সম্পাদকমণ্ডলীর সদস্যদের সিদ্ধান্ত লিখিত আকারে দলের সভাপতি শেখ হাসিনাকে জানাবেন। 

আওয়ামী লীগের গঠনতন্ত্র অনুযায়ী কোনো সিদ্ধান্ত নেওয়া হয় কার্যনির্বাহী কমিটির বৈঠকে। এখন এই বৈঠক না হওয়ায় দলীয় সভাপতি শেখ হাসিনার কাছে সম্পাদকমণ্ডলীর সুপারিশ পাঠানো হবে। সেখানেই চূড়ান্ত হবে আওয়ামী লীগে জাহাঙ্গীরের ভাগ্য।