ঢাকা,  বৃহস্পতিবার  ১৮ এপ্রিল ২০২৪

Gazipur Kotha | গাজীপুর কথা

গাজীপুরে গোয়েন্দা পুলিশের অভিযানে ৮৫ লাখ টাকার ভারতীয় পণ্য জব্দ

প্রকাশিত: ২১:২৩, ৫ মার্চ ২০২৩

গাজীপুরে গোয়েন্দা পুলিশের অভিযানে ৮৫ লাখ টাকার ভারতীয় পণ্য জব্দ

মোহাম্মদ ইব্রাহীম খান

গাজীপুর মেট্রোপলিটন পুলিশের (জিএমপি) অভিযানে ভারতীয় শাড়ি ও বিপুল জুয়েলারি সামগ্রী উদ্ধার করা হয়েছে। এই ঘটনায় মোবারক আলী নামে একজনকে গ্রেপ্তার করেছে পুলিশ। উদ্ধার এসব মালামালের মূল্য প্রায় ৮৫ লাখ টাকা।

রবিবার দুপুরে জিএমপির গোয়েন্দা বিভাগের (ডিবি, দক্ষিণ) উপ-কমিশনার (ডিসি) মোহাম্মদ ইব্রাহীম খান প্রেস ব্রিফিংয়ে এসব তথ্য জানান। এসময় উপস্থিত ছিলেন গোয়েন্দা বিভাগের এডিসি খোরশেদ আলম।

মোহাম্মদ ইব্রাহীম খান জানান, গোপন সংবাদের ভিত্তিতে ডিবি পুলিশের একটি দল শনিবার সদর থানার দেশীপাড়া সাকিনস্থ ভাওয়াল পলিটেকনিক ইনস্টিটিউট এলাকায় অভিযান চালায়। এসময় ট্রেনযোগে চোরাচালানের মাধ্যমে আনা বিপুল জুয়েলারি সামগ্রী, ভারতীয় শাড়ি, শার্ট, ওড়না, থ্রি-পিস জব্দ করা হয়। এসব পণ্য শুল্ক বা কর ফাঁকি দিয়ে পাশ্ববর্তী দেশে থেকে আনা হয়েছিল। এই ঘটনায় মোবারক আলীকে গ্রেপ্তার করা হয়। চোরাচালানে জড়তি অজ্ঞাত আরও তিন-চারজন ঘটনাস্থল থেকে পালিয়ে যান।

জব্দ হওয়া সামগ্রীর মধ্যে রয়েছে- ৭৫০ পিস বিভিন্ন কালারের শার্ট, ৩৮৮ পিস থ্রি-পিস, আট পিস শাড়ি, ৪৪ পিস ওড়না, ৬ হাজার ৫৬ জোড়া চুড়ি, ২ হাজার ৬৩৭ পিস নেকলেস, ৪৭৩ পিস মাথার টিকলি, ৩৫ পিস পায়ের নুপুর, ৮০ প্যাকেট নাক ফুল (৪হাজার পিস), ৭৬১ পিস আংটি, ১০ পিস ক্যাবলস এবং মেশিনারি যন্ত্রাংশ। উদ্ধার এসব মালামালের মূল্য প্রায় ৮৫ লাখ টাকা। এই ঘটনায় জিএমপি সদর থানায় বিশেষ ক্ষমতা আইনে মামলা হয়েছে।