ঢাকা,  শনিবার  ২০ এপ্রিল ২০২৪

Gazipur Kotha | গাজীপুর কথা

গাজীপুরে আদালতের নিষেধাজ্ঞা অমান্য করে বিদ্যালয়ের ভবন নির্মাণের অভিযোগ

প্রকাশিত: ২০:০০, ৩ ফেব্রুয়ারি ২০২৩

গাজীপুরে আদালতের নিষেধাজ্ঞা অমান্য করে বিদ্যালয়ের ভবন নির্মাণের অভিযোগ

বিদ্যালয়ের ভবন নির্মাণের অভিযোগ

গাজীপুর সিটি কর্পোরেশনের কোনাবাড়ী এলাকায় কেয়া গ্রুপের ১৮১শতাংশ জমিতে স্থানীয় বাঘিয়া উচ্চ বিদ্যালয় আদালতের নিষেধাজ্ঞা অমান্য করে বিদ্যালয়ের নতুন ভবন নির্মানসহ ফলের গাছ কর্তন করার অভিযোগ করেছেন কেয়া গ্রুপ।

বৃহস্পতিবার (০২ ফেব্রুয়ারি) কেয়া গ্রুপের কর্মকর্তা আল মাসুদ একটি লিখিত বক্তব্যে সাংবাদিকদের জানান, কোনাবাড়ী থানাধীন মিরপুর মৌজাস্থিত খতিয়ান নং এস এ ২০ আর এস ৪৫৩ সি এস ৩৬৮ আর এস ৯৪১ দাগে ১৯৫ শতাংশ জমির কাতে ১৮১শতাংশ জমি ক্রয়সুত্রে মালিক হয়ে বিগত ৪১ বছর যাবৎ কেয়া গ্রুপ শান্তিপুর্ণভাবে ভোগ দখল করে আসছেন। পরবর্তিতে জমির সত্ব ঘোষণা ও আর এস রেকর্ড সংশোধনের জন্য গাজীপুর বিজ্ঞ জেলা জজ ১নং আদালতে বাগীয়া উচ্চ বিদ্যালয়কে বিবাদী করে দেওয়ানী মোকদ্দমা নং ১৪/১৩ দায়ের করেন। উক্ত মোকদ্দমায় ১৫মার্চ তারিখে উভয় পক্ষকে নালিশী জমির দখল বিষয়ে স্থিতি অবস্থা বজায় রাখার আদেশ প্রদান করেন আদালত।

মোকদ্দমাটি বদলী হয়ে বিচার ও নিস্পত্তির জন্য বিজ্ঞ যুগ্ম জেলা জজ অতিরিক্ত আদালত গাজীপুর এ দেওয়ানি মোকদ্দমা নং ১৭৩/১৬ বিচারাধীন। কিন্ত বাঘিয়া স্কুল কর্তৃপক্ষ উক্ত আদেশ অমান্য করে গত ২৬ জানুয়ারি বৃহস্পতিবার সকালে বাঘিয়া স্কুলের শিক্ষার্থী,শিক্ষক,লেবার ও সন্ত্রাসী প্রকৃতির শতাধিক লোকজন নিয়ে কেয়া গ্রুপের উক্ত নালিশি জমিতে জোরপুর্বক নানা প্রজাতির ফলদ বৃক্ষ কর্তন করেন এবং বাউন্ডারী ওয়াল নির্মান করতে থাকেন।

সংবাদ পেয়ে আমরা কাজ বন্ধের অনুরোধ করলে তারা অকথ্য ভাষায় গালাগালি করে এবং বাধা দিলে প্রাণনাশের হুমকি দেয়। এ ব্যাপারে স্থানীয় কোনাবাড়ী থানায় প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহনের আবেদন করিলে থানা কর্তৃপক্ষ সরেজমিনে এসে স্কুল কর্তৃপক্ষকে আদালতের নির্দেশ মানার জন্য নির্দেশ দিলেও তাহারা কোন কর্ণপাত করেন নাই।

গত ১ ফেব্রুয়ারী পুণরায় বাঘিয়া স্কুলের শিক্ষার্থী, শিক্ষক, লেবার ও সন্ত্রাসী প্রকৃতির শতাধিক লোকজন এসে বাকি গাছগুলো কেটে ফেলে এবং নির্মাণকাজ অব্যাহত রেখেছে।

এ ব্যাপারে বাঘিয়া উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক বলেন, আমার জানা মতে নির্মানধীন নতুন ভবনের জমিতে আদালতের কোন নিষেধাজ্ঞা নাই।