শনিবার  ০৪ ফেব্রুয়ারি ২০২৩,   মাঘ ২১ ১৪২৯,  ১৩ রজব ১৪৪৪

Gazipur Kotha | গাজীপুর কথা

গাজীপুরের তিন ইউপি নির্বাচন ১৬ মার্চ

প্রকাশিত: ২২:৫২, ২৪ জানুয়ারি ২০২৩

গাজীপুরের তিন ইউপি নির্বাচন ১৬ মার্চ

ইউনিয়ন পরিষদ নির্বাচন

গাজীপুর সদর উপজেলার তিন ইউনিয়ন পরিষদের নির্বাচনের তফসিল ঘোষণা করা হয়েছে। ২৪ জানুয়ারি এ সংক্রান্ত গণবিজ্ঞপ্তি জারি করেছে ওই নির্বাচনের রিটার্নিং অফিসার ও গাজীপুর সদর উপজেলা নির্বাচন কর্মকর্তা মোহাম্মদ মমিন মিয়া।

নির্বাচনের রিটার্নিং অফিসার ও গাজীপুর সদর উপজেলা নির্বাচন কর্মকর্তা মোহাম্মদ মমিন মিয়া স্বাক্ষরিত গণবিজ্ঞপ্তিতে জানানো হয়, ১৬ মার্চ সকাল সাড়ে ৮টা থেকে বিকেল সাড়ে ৪টা পর্যন্ত বিরতিহীনভাবে গাজীপুর সদর উপজেলার ভাওয়াল গড়, পিরুজালী ও মির্জাপুর ইউনিয়নের চেয়ারম্যান, সাধারণ ও সংরক্ষিত আসনের সদস্য পদে নির্বাচন অনুষ্ঠিত হবে। ২৪ জানুয়ারি থেকে ১৯ ফেব্রুয়ারি পর্যন্ত (ছুটির দিনসহ) সকাল ৯টা থেকে বিকেল ৪টা পর্যন্ত উল্লেখিত পদের ইচ্ছুক প্রার্থীদের কাছে গাজীপুর সদর উপজেলা নির্বাচন অফিস থেকে মনোনয়নপত্র বিতরণ ও গ্রহণ করা হবে।

সদর উপজেলা নির্বাচন কর্মকর্তা মোহাম্মদ মমিন মিয়া জানান, রিটার্নিং কর্মকর্তার নিকট মনোনয়নপত্র দাখিলের শেষ তারিখ ১৯ ফেব্রুয়ারি, মনোনয়নপত্র বাছাইয়ের শেষ তারিখ ২০ ফেব্রুয়ারি এবং প্রার্থীতা প্রত্যাহারের শেষ তারিখ ২৭ ফেব্রুয়ারি।

আগের দিন ২৩ জানুয়ারি জেলা নির্বাচন কর্মকর্তার কার্যালয় থেকেও ওই নির্বাচনের তফসিল সংক্রান্ত এক প্রজ্ঞাপন জারি করা হয়েছে।

জেলা নির্বাচন কর্মকর্তা কাজী মো. ইস্তাফিজুল হক আকন্দ জানান, গাজীপুর সদরের এ তিনটি ইউনিয়ন পরিষদ নির্বাচনই ইভিএম’র মাধ্যমে অনুষ্ঠিত হবে।