সোমবার  ০৫ ডিসেম্বর ২০২২,   অগ্রাহায়ণ ২১ ১৪২৯,  ১১ জমাদিউল আউয়াল ১৪৪৪

Gazipur Kotha | গাজীপুর কথা

গাজীপুরে বুদ্ধিপ্রতিবন্ধী শিশু ধর্ষণের শিকার

প্রকাশিত: ২১:৪২, ২৪ নভেম্বর ২০২২

গাজীপুরে বুদ্ধিপ্রতিবন্ধী শিশু ধর্ষণের শিকার

শিশু ধর্ষণের শিকার

গাজীপুর মহানগরীর গাছা থানায় এক বুদ্ধিপ্রতিবন্ধী শিশু (১২) ধর্ষণের শিকার হয়েছে। এ ঘটনায় শিশুর পরিবার আদালতে মামলা করলে ধর্ষকের পক্ষ থেকে প্রতিনিয়ত হুমকি দেয়া হচ্ছে বলে জানা গেছে। আদালত থেকেও স্থানীয়ভাবে বিষয়টির সমাধান করতে চাপ দেয়া হয়েছে বলে অভিযোগ রয়েছে।

মহানগরের গাছা থানার মধ্য খাইলকুরে ওই শিশু ধর্ষণের শিকার হয়।

ধর্ষিতার বাবা সুমন মিয়া জানান, ‘গত ১ সেপ্টেম্বর দুপুর সাড়ে ১২টায় শিশুটি বাড়ির পাশে মোল্লা মার্কেট থেকে দুই টুকরো আখ নিয়ে গলিপথে বাড়ি ফিরছিল। এ সময় মোল্লা মার্কেটের দর্জি হারুন মিয়া (৪৫) গাছের ফুল ছেঁড়ার অপবাদে শিশুটিকে নির্জন গলিপথ থেকে ধরে নিজের বাড়িতে নিয়ে যায়। পরে জোরপূর্বক তাকে ধর্ষণ করে। মেয়েটি চিৎকার দিলে মুখ চেপে ধরে। এ সময় ঘটনাটি কাউকে জানালে হত্যার হুমকি দেয়।’

‘আসামির সাথে স্থানীয় প্রভাবশালী মহলের ও থানা পুলিশের ঘনিষ্ঠ সম্পর্ক থাকায় এ ঘটনায় পরিবার থানায় মামলা করতে পারেননি। অবশেষে আদালতে মামলা করার পর গাছা থানার সাবেক অফিসার ইনচার্জ (ওসি) ইসমাইল হোসেন শিশুটির বাবাকে ফোনে বিষয়টি স্থানীয়ভাবে ফয়সালার প্রস্তাব দেন’ যোগ করেন সুমন মিয়া।

সুমন মিয়া অভিযোগ করে বলেন, আদালতের নির্দেশে বর্তমান সিআইডি পুলিশের তদন্ত চূড়ান্ত পর্যায়ে থাকা অবস্থায় মামলাটি তুলে নেয়ার জন্য আসামি হারুন ও স্থানীয় প্রভাবশালী মহল বিভিন্নভাবে হুমকি দিচ্ছে। এ ঘটনায় তিনি জীবনের নিরাপত্তা চেয়ে গাছা থানায় সাধারণ ডায়রি করেছেন বলেও উল্লেখ করেন।

মামলার তদন্ত কর্মকর্তা গাজীপুর সিআইডির উপ-পুলিশ পরিদর্শক আমিনুল ইসলাম বলেন, তদন্তে ঘটনার সত্যতা পাওয়া গেছে। এ ব্যাপারে অভিযোগপত্র প্রস্তুত করে অনুমোদনের জন্য ঊর্দ্ধতন কর্তৃপক্ষের কাছে পাঠানো হয়েছে।