বৃহস্পতিবার  ১১ আগস্ট ২০২২,   শ্রাবণ ২৬ ১৪২৯,  ১৩ মুহররম ১৪৪৪

Gazipur Kotha | গাজীপুর কথা

দেড় যুগ ধরে সংস্কার হয়নি রাস্তাটি

প্রকাশিত: ১৫:৫২, ৫ আগস্ট ২০২২

দেড় যুগ ধরে সংস্কার হয়নি রাস্তাটি

বেহাল রাস্তা

গাজীপুরের মহানগরের চতরবাজার এলাকার ৩০০ মিটার সড়ক প্রায় দেড় যুগ ধরে সংস্কারহীনভাবে পড়ে আছে। বাজারের ভেতর এ সড়কে ছোট-বড় গর্ত স্থায়ী রূপ নেওয়ায় বর্ষার পুরো মৌসুমে কাদা আর পানি মাড়িয়ে প্রতিদিন হাজার হাজার মানুষকে চলাফেরা করতে হয়। 

এছাড়া সড়কের এ অংশে প্রায় সময় যানজট লেগে থাকায় বাজারের ব্যবসায়ী ও আশপাশের বাসিন্দারা নিত্যদুর্ভোগের শিকার হচ্ছেন।

স্থানীয় ওষুধ ব্যবসায়ী মাসুদ রানা বলেন, ১৬-১৭ বছরের বেশি সময় চতরবাজারের এ রাস্তাটি সংস্কারের অভাবে এভাবে পড়ে আছে। কী কারণে সংস্কার হচ্ছে না তা আমাদের জানা নেই। জয়দেবপুর শহরে যাতায়াতের জন্য এ এলাকার মানুষের চতরবাজার ছাড়া কোনো উপায় নেই। 

বাজারের খুদে ব্যবসায়ী আলমগীর হোসেন জানান, শুষ্ক মৌসুমে ছোট-বড় গর্ত, ধুলাবালি। আর বর্ষার পুরো মৌসুমজুড়ে কাদাপানি। এতে এই রাস্তা চলাচলকারী মানুষের নিত্যদুর্ভোগের সঙ্গী।

চাকরিজীবী ফারুক হোসেন বলেন, সপ্তাহে পাঁচ দিনই মোটরসাইকেলে এ রাস্তা দিয়ে অফিসে যেতে হয়। অল্প রাস্তা হলেও ভাঙাচোরা থাকায় সকাল ৮টা থেকে বেলা ১১টা পর্যন্ত থেমে থেমে যানজট লেগেই থাকে। আবার দুপুর ও বিকাল ৪টার পর শুরু হয় যানজট। রাস্তায় ছোট-বড় গর্ত আর কাদাপানির কারণে যানজট লেগে যায়। অথচ সড়কের এ অংশ পার হয়ে পিচঢালাই উন্নত সড়কের সংযোগ রয়েছে।

গাজীপুর সিটি করপোরেশনের ২৪নং ওয়ার্ডের কাউন্সিলর রফিকুল ইসলাম জানান, ইতোমধ্যে এ ওয়ার্ডের মূল সড়কগুলো সম্প্রসারণ এবং সংস্কার করা হয়েছে। ওই রাস্তার সঙ্গে বসবাসরত একজন জায়গা দেওয়ার আপত্তি করায় কাজের টেন্ডার আহ্বান করা যাচ্ছে না। তিনি এ ব্যাপারে আদালতেও রিট করেছেন। এ কারণে বাজারের বেশ কিছু অংশের সংস্কারকাজ বন্ধ রয়েছে। আমরা আলোচনা করছি। আশা করা হচ্ছে শিগগিরই সংস্কারকাজ শুরু করতে পারব।