ঢাকা,  শুক্রবার  ২৯ মার্চ ২০২৪

Gazipur Kotha | গাজীপুর কথা

মাটিকাটা নদীর ওপর নির্মিত হবে নতুন ব্রিজ

প্রকাশিত: ২২:০৯, ২৪ জুন ২০২২

মাটিকাটা নদীর ওপর নির্মিত হবে নতুন ব্রিজ

ছবি: সংগৃহীত

গাজীপুরের শ্রীপুর উপজেলার চৌধুরীঘাট এলাকায় মাটিকাটা নদীর ওপর নির্মিত বেইলি ব্রিজের দুটি স্লিপার ভেঙে নদীতে পড়ে গেছে। এতে জৈনা বাজার থেকে কাওরাইদ সংযোগ সড়কে যান চলাচল বিঘ্নিত হচ্ছে। 

স্থানীয় বাসিন্দা খায়রুল চৌধুরী বলেন, বৃহস্পতিবার (২৩ জুন) রাত ১০টার দিকে ব্রিজের দুটি স্লিপার খুলে মাটিকাটা নদীতে পড়ে যায়। স্থানীয় বাসিন্দারা ব্রিজের গোড়ায় দাঁড়িয়ে জনগণকে চলাচলে সতর্ক করছেন। 

যে কোনো সময় বড় ধরনের দুর্ঘটনার আশঙ্কার কথা জানিয়ে স্থানীয় আরেক বাসিন্দা হুমায়ুন কবির বলেন, সন্ধ্যার পর ব্রিজের একটি অংশ ধীরে ধীরে দেবে যায়।

ব্রিজটি অচল হয়ে যাওয়ায় ১০ কিলোমিটার ঘুরে চলাচল করতে হবে। কিন্তু বিকল্প সড়কটিও ভালো নয়। স্থানীয় ইউপি সদস্য মো. আশরাফুল ঢালী বলেন, শ্রীপুরসহ আশপাশের প্রায় ২০টিরও বেশি গ্রামের মানুষ এই ব্রিজ ব্যবহার করেন। পার্শ্ববর্তী ময়মনসিংহ জেলার গফরগাঁও উপজেলার মানুষও এই সড়ক ব্যবহার করেন। পুনরায় ব্রিজটি দেবে যাওয়ায় মানুষের অসহনীয় দুর্ভোগ শুরু হলো।

এ প্রসঙ্গে জানতে চাইলে শ্রীপুর উপজেলা প্রকৌশলী এজেডএম রফিকুল আহসান বলেন, দ্রুত সময়ের মধ্যে ব্রিজটি সংস্কার করে স্বাভাবিক যান চলাচলের ব্যবস্থা করা হবে। আগামী এক মাসের মধ্যেই একটি নতুন ব্রিজ নির্মাণের কাজ শুরু হবে বলেও জানান তিনি।