শনিবার  ২০ আগস্ট ২০২২,   ভাদ্র ৪ ১৪২৯,  ২২ মুহররম ১৪৪৪

Gazipur Kotha | গাজীপুর কথা

কালিয়াকৈরে আওয়ামী লীগের ৭১ সদস্যের কমিটি গঠন

প্রকাশিত: ০৭:৩৭, ২২ মে ২০২২

কালিয়াকৈরে আওয়ামী লীগের ৭১ সদস্যের কমিটি গঠন

দীর্ঘ ১৬ বছর পর গাজীপুরের কালিয়াকৈর উপজেলা আওয়ামী লীগের ৭১ সদস্য বিশিষ্ঠ পুর্নাঙ্গ কমিটি গঠন করা হয়েছে। গত ১৫ মে কালিয়াকৈর উপজেলা আওয়ামীলীগের ৭১ সদস্য বিশিষ্ট কমিটি গঠন করলেও তালিকা প্রকাশ করেনি।
শনিবার উপজেলা আওয়ামী লীগের পুর্নাঙ্গ কমিটির তালিকা সামাজিক যোগাযোগ মাধ্যমে দেখা যায়। মুক্তিযুদ্ধ বিষয়ক মন্ত্রী, সিকদার মোশারফ, উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান সেলিম আজাদ সহ কয়েকজন ভিআইপির নাম সদস্য তালিকায় রয়েছে। 
দলীয় সুত্রে জানা যায়, ২০০৩ সালে উপজেলার ঠেঙ্গারবান প্রাথমিক বিদ্যালয়ে কাউন্সিলের মাধ্যমে ৬৭ সদস্য বিশিষ্ট উপজেলা আওয়ামীলীগের কমিটি গঠন করা হয়। এর মধ্যে সভাপতি মুক্তিযোদ্ধা গাজী ছামান উদ্দিন আহম্মেদ মারা যাবার পর সভাপতির পদ শুণ্য হলে প্রথমে আব্দুল মান্নান শরীফকে ভার প্রাপ্ত সভাপতির দায়িত্ব দেওয়া হয়। পরে নাছিম কবিরকে ভারপ্রাপ্ত সভাপতির দায়িত্ব দেওয়া হয়। ১২ বছর চলে এ কমিটি। অবশেষে জেলা আওয়ামী লীগ ওই কমিটিকে বিলুপ্ত ঘোষনা করে ২০১৪ সালে কামাল উদ্দিন সিকদারকে সভাপতি ও মুরাদ কবীরকে সাধারণ সম্পাদক করে দুই সদস্যের কমিটি ঘোষণা করা হয়। ওই সময় তাদের ১৫ দিনের সময় দেয়া হয় পূর্ণাঙ্গ কমিটি গঠন করতে। কিন্তু সে সময়ের সভাপতি ও সাধারণ সম্পাদকের প্রায় সাত বছর অতিক্রম হলেও পূর্ণাঙ্গ কমিটি গঠন করতে পারেনি। ২০২০ সালের ১ অক্টোবর গাজীপুর জেলা আওয়ামী লীগের কার্যনির্বাহী কমিটির সভা অনুষ্ঠিত হয়।
মুক্তিযোদ্ধ বিষয়ক মন্ত্রী ও জেলা আওয়ামী লীগের সভাপতি আ ক ম মোজাম্মেল হক ও জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক সাংসদ ইকবাল হোসেন সবুজ কামাল-মুরাদের কমিটিকে বিলুপ্ত ঘোষনা করে মুরাদ কবীরকে আহ্বায়ক ও জেলা আওয়ামী লীগের যুগ্ম সম্পাদক সিকদার মোশারফ হোসেনকে যুগ্ম আহ্বায়ক করে দুই সদস্য বিশিষ্ট কমিটি গঠন করা হয়। ওই কমিটি ২০২০ সালের ২৬ নভেম্বর চন্দ্রা জাতির পিতা বঙ্গবন্ধু সরকারী কলেজ মাঠে উপজেলা আওয়ামী লীগের ত্রি-বার্ষিক সম্মেলনের আয়োজন করেন।
সম্মেলনে উপজেলা আওয়ামী লীগের সাবেক সাধারণ সম্পাদক মুরাদ কবীরকে সভাপতি ও উপজেলা পরিষদের সাবেক চেয়ারম্যান রেজাউল করিম রাসেলকে সাধারণ সম্পাদক করে একটি কমিটি ঘোষণা দেন। আগামী ১৫ দিনের  মধ্যে উপজেলা আওয়ামী লীগের পূর্ণাঙ্গ কমিটি করার নির্দেশ দেন সভাপতি ও সাধারণ সম্পাদককে। কিন্তু সেই সম্মেলনের তারিখ থেকে ১৭ মাস অতিক্রম করলেও এই  দুই নেতা পুর্নাঙ্গ কমিটি ঘোষণা দিতে পারেনি।অবশেষে গত ১৫ মে ২২ইং কালিয়াকৈর উপজেলা আওয়ামী লীগের পুর্নাঙ্গ কমিটি গঠন করা হয়। 
কালিয়াকৈর উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক রেজাউল করিম রাসেল বলেন, নানা জটিলতা পুর্ণাঙ্গ কমিটি এতদিন হয়নি। অবশেষে কালিয়াকৈর উপজেলা আওয়ামীলীগের ৭১ সদস্য বিশিষ্ট পুর্নাঙ্গ কমিটি ঘোষনা করা হয়েছে।

গাজীপুর কথা