বুধবার  ০৫ অক্টোবর ২০২২,   আশ্বিন ১৯ ১৪২৯,  ০৯ রবিউল আউয়াল ১৪৪৪

Gazipur Kotha | গাজীপুর কথা

কাপাসিয়ায় ফের শ্রেষ্ঠ প্রধান শিক্ষিকা হলেন সুইটি

প্রকাশিত: ২২:০৬, ২১ সেপ্টেম্বর ২০২২

আপডেট: ২২:১৬, ২১ সেপ্টেম্বর ২০২২

কাপাসিয়ায় ফের শ্রেষ্ঠ প্রধান শিক্ষিকা হলেন সুইটি

শ্রেষ্ঠ প্রধান শিক্ষিকা সুইটি

গাজীপুরের কাপাসিয়া উপজেলায় ২০২২ সালের শ্রেষ্ঠ প্রধান শিক্ষিকা নির্বাচিত হয়েছেন সদর ইউনিয়নের পাবুর সরকারি প্রাথমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষিকা মোছলিমা আক্তার সুইটি। এ নিয়ে টানা তৃতীয় বার উপজেলার শ্রেষ্ঠ প্রধান শিক্ষিকা নির্বাচিত হলেন তিনি।

জাতীয় শিক্ষা পদক–২০২২ উপলক্ষে উপজেলার শ্রেষ্ঠ প্রধান শিক্ষক নির্বাচনের জন্য সোমবার (১৯ সেপ্টেম্বর) বিকালে কাপাসিয়া উপজেলা নির্বাহী অফিসারের কার্যালয়ে ১১টি ইউনিয়নের ৮টি ক্লাস্টারের বাছাইকৃত প্রধান শিক্ষকদের সাক্ষাৎকার অনুষ্ঠিত হয়।

এতে কাপাসিয়া উপজেলা নির্বাহী অফিসার এ কে এম গোলাম মোর্শেদ খানের সভাপতিত্বে অনুষ্ঠিত বাছাই কমিটি মোসলিমা আক্তার সুইটিকে কাপাসিয়া উপজেলার শ্রেষ্ঠ প্রধান শিক্ষিকা হিসাবে নির্বাচিত করেন।

শ্রেষ্ঠ শিক্ষক নির্বাচন-২০২২ এর বাছাই কমিটির সভায় অন্যান্যের মাঝে উপস্থিত ছিলেন কাপাসিয়া উপজেলা পরিষদের চেয়ারম্যান অ্যাডভোকেট আমানত হোসেন খান, উপজেলা প্রকৌশলী মো. মাইন উদ্দিন, উপজেলার ভারপ্রাপ্ত শিক্ষা অফিসার মো. আনছার উদ্দিন, মাধ্যমিক শিক্ষা অফিসার আব্দুস সালাম, উপজেলা রিসোর্স সেন্টারের ইনস্ট্রাক্টর মো. শহীদুল ইসলাম, সহকারী উপজেলা শিক্ষা অফিসার মো. মনির হোসেন ও সোহরাব রুস্তম, বাংলাদেশ স্কাউট কাপাসিয়া উপজেলা শাখার সাধারণ সম্পাদক শাহজামান মাসুম, উপজেলা ক্রীড়া সংস্থার সাধারণ সম্পাদক মো. জাকির হোসেন বকুল।

মোছলিমা আক্তার ১৯৯৮ সালে বাঘিয়া সরকারি প্রাথমিক বিদ্যালয়ে সহকারী শিক্ষক পদে যোগদান করে শিক্ষকতা জীবন শুরু করেন। ২০০১ সালে নাশেরা সরকারি প্রাথমিক বিদ্যালয়ে সহকারী শিক্ষক হিসেবে ২০০৭ সাল পর্যন্ত দায়িত্ব পালন করেন।

২০০৮ সালে বারিষাব ইউনিয়নের বারাব সরকারি প্রাথমিক বিদ্যালয়ে প্রধান শিক্ষক হিসেবে যোগদান করেন। ২০০৯ সালে বর্তমান কর্মস্থল পাবুর সরকারি প্রাথমিক বিদ্যালয়ে প্রধান শিক্ষক হিসেবে যোগদান করে সুনামের সঙ্গে দায়িত্ব পালন করে আসছেন।

পরবর্তী ধাপে তিনি গাজীপুর জেলার শ্রেষ্ঠ প্রধান শিক্ষক নির্বাচন বাছাই পরীক্ষায় অংশ গ্রহণ করবেন।

মুসলিমা আক্তার সুইটি বিগত ২০১৮ ও ২০১৯ সালেও কাপাসিয়া উপজেলার শ্রেষ্ঠ প্রধান শিক্ষক নির্বাচিত হয়েছিলেন। মহামারি করোনার কারণে ২০২০ ও ২০২১ সালে শ্রেষ্ঠ শিক্ষক নির্বাচন কার্যক্রম সাময়িকভাবে বন্ধ ছিল। এবার নিয়ে পরপর ৩ বার উপজেলার শ্রেষ্ঠ শিক্ষিকা নির্বাচিত হওয়ার গৌরব অর্জন করেন তিনি। তাছাড়া ২০১৯ সালে তার প্রতিষ্ঠান পাবুর সরকারি প্রাথমিক বিদ্যালয় ব্রিটিশ কাউন্সিল ইন্টারন্যাশনাল স্কুল অ্যাওয়ার্ড লাভ করে। তিনি ছিলেন ব্রিটিশ কাউন্সিলের স্কুল প্রজেক্টের প্রজেক্ট কো-অর্ডিনেটর। পাবুর সরকারি প্রাথমিক বিদ্যালয় ও প্রতিষ্ঠান প্রধান হিসেবে মোছলিমা আক্তার সুইটি ব্রিটিশ কাউন্সিল থেকে ঢাকার হোটেল রেডিসনে আনুষ্ঠানিকভাবে ক্রেস্ট ও সনদপত্র লাভ করেন। তিনি কাপাসিয়া উপজেলার ইংরেজি ও বাংলা বিষয়ের একজন ট্রেইনার।

মোছলিমা আক্তার সুইটি কাপাসিয়া উপজেলার বাঘিয়া গ্রামের বীর মুক্তিযোদ্ধা মরহুম আব্দুল মোতালিব মাস্টারের চতুর্থ সন্তান । তার স্বামীর নাম শামসুল হুদা লিটন। তিনি তারাগঞ্জ কলেজের রাষ্ট্রবিজ্ঞানের অধ্যাপক ও কাপাসিয়া প্রেসক্লাবের সেক্রেটারি।