বৃহস্পতিবার  ১১ আগস্ট ২০২২,   শ্রাবণ ২৬ ১৪২৯,  ১৩ মুহররম ১৪৪৪

Gazipur Kotha | গাজীপুর কথা

আদালতের নিষেধাজ্ঞা অমান্য করে ভবন নির্মাণের অভিযোগ

প্রকাশিত: ২২:২৩, ৩ আগস্ট ২০২২

আদালতের নিষেধাজ্ঞা অমান্য করে ভবন নির্মাণের অভিযোগ

কাপাসিয়া থানা

গাজীপুরের কাপাসিয়ায় আদালতের নিষেধাজ্ঞা অমান্য করে ভবন নির্মানের অভিযোগ উঠেছে এক ব্যক্তির বিরুদ্ধে। এ ঘটনায় থানায় গিয়েও প্রতিকার না পেয়ে গাজীপুরের পুলিশ সুপারের কাছে অভিযোগ দিয়েছেন ভুক্তভোগী আবদুর রশিদ। 

পুলিশ সুপার বিষয়টি অনুসন্ধান করে আইনগত ব্যবস্থা নিতে কাপাসিয়া থানার ওসিকে নির্দেশ দিয়েছেন। 

গাজীপুরের কাপাসিয়া উপজেলার আমরাইদ এলাকার আবদুল রশিদ অভিযোগে জানান, ওই এলাকার মো. মাইন উদ্দিনের কাছ থেকে সোয়া ছয় শতাংশ জমি ক্রয় করে ভোগ দখলে ছিলেন। সম্প্রতি মাইনউদ্দিন ওই জমি জোরপূর্বক ভবন নির্মাণ করতে যায়। এ ঘটনায় গাজীপুর আদালতে মামলা দায়ের করা হলে আদালত গত ২৮ জুলাই ওই জমিতে স্থিতাবস্থা জারি করেন। কিন্তু মাইনউদ্দিন আদালতের আদেশ অমান্য করে ভবন নির্মাণ কাজ অব্যাহত রাখেন। বিষয়টি কাপাসিয়া থানায় অবহিত করা হলেও অজ্ঞাত কারণে পুলিশ কোনো ব্যবস্থা নিচ্ছেন না। যার ফলে তার জমিতে নির্মাণ কাজ অব্যাহত রয়েছে। এ ব্যাপারে তিনি জেলা পুলিশ সুপারের কাছে প্রতিকার চেয়ে আবেদন করেছেন। 

অভিযুক্ত মাইন উদ্দিন জানান, তিনি আইন ও আদালতের প্রতি শ্রদ্ধাশীল রয়েছেন। তিনি তার নিজের জমিতে কাজ করছেন বলেও জানিয়েছেন।

কাপাসিয়া থানার ওসি এএফএম নাসিম জানান, ঘটনাস্থলে পুলিশ পাঠানো হয়েছে। আদালতের আদেশ অমান্য করা হলে আইনগত ব্যবস্থা নেওয়া হবে।