ঢাকা,  সোমবার  ২২ জুলাই ২০২৪

Gazipur Kotha | গাজীপুর কথা

ছেলে-মেয়েদের কখন বিয়ে করা উচিত, জানালেন প্রতিমন্ত্রী

প্রকাশিত: ১২:০৭, ৭ জুলাই ২০২৪

ছেলে-মেয়েদের কখন বিয়ে করা উচিত, জানালেন প্রতিমন্ত্রী

সংগৃহীত ছবি

মহিলা ও শিশুবিষয়ক প্রতিমন্ত্রী এবং আওয়ামী লীগের সভাপতিমণ্ডলীর সদস্য সিমিন হোসেন রিমি বলেছেন, আজকাল ছেলে-মেয়েদের কম বয়সে বিয়ে হচ্ছে। এটা রাষ্ট্রীয় সম্পদের অপচয়। নিজের পায়ে না দাঁড়িয়ে ছেলে-মেয়েদের বিয়ে করা উচিত নয়। বাল্যবিয়ে রোধে আমাদের অভিভাবকদের সচেতন হতে হবে।

শনিবার গাজীপুরের কাপাসিয়া উপজেলায় ৮ কোটি ৬২ লাখ টাকা ব্যয়ে সিংহশ্রী ইউনিয়ন হেডকোয়ার্টার থেকে আমরাইদ বাজার রাস্তার উন্নয়ন কাজের ভিত্তিপ্রস্তর স্থাপন অনুষ্ঠানে এ কথা বলেন তিনি।

প্রতিমন্ত্রী বলেন, মহিলা ও শিশু বিষয়ক মন্ত্রণালয় কিশোর-কিশোরী ক্লাবের মাধ্যমে বাল্যবিবাহ রোধে সচেতনতা বৃদ্ধি ও শিশু-কিশোরদের মনোজাগতিক উন্নয়ন মেধা বিকাশে কাজ করে যাচ্ছে। শিক্ষার্থীদের পড়াশোনায় মনোযোগী হতে হবে। দেশের সুনাগরিক হয়ে গড়ে উঠতে হবে।

তিনি আরো বলেন, মানুষের উন্নয়ন ছাড়া প্রকৃত উন্নয়ন অর্জন করা সম্ভব নয়। মানুষকেই মানুষের পাশে দাঁড়াতে হবে। একে অপরের সহযোগিতা করতে হবে, শিশুদের জন্য একটি সুন্দর ভবিষ্যতের রূপরেখা করতে হবে। 

সিমিন হোসেন রিমি বলেন, জনগণের উন্নয়নের জন্য প্রধানমন্ত্রী শেখ হাসিনা নিরলস কাজ করছেন। সার্বিক উন্নয়নের মধ্য দিয়েই আমরা স্মার্ট বাংলাদেশ গড়ে তুলবো।