ঢাকা,  শনিবার  ২০ জুলাই ২০২৪

Gazipur Kotha | গাজীপুর কথা

তরুণদের উদ্যোগে নির্মাণ হলো সেতু

প্রকাশিত: ২১:১৭, ৯ সেপ্টেম্বর ২০২৩

তরুণদের উদ্যোগে নির্মাণ হলো সেতু

সংগৃহিত ছবি

গাজীপুরের কাপাসিয়ায় আব্দুল জব্বার মাস্টার নামে স্থানীয় এক বীর মুক্তিযোদ্ধার নামে কাঠের সেতু নির্মাণ করেছে এলাকাবাসী। শুক্রবার (৮ সেপ্টেম্বর) বিকালে উপজেলার নবীপুর গ্রামের বুছা বাড়ী খালের উপর নির্মিত সেতুটি দেখতে যান উপজেলা পরিষদের চেয়ারম্যান আমানত হোসেন খান।

মুঠোফোনে কাপাসিয়া উপজেলা পরিষদের চেয়ারম্যান বলেন, তিনি কাঠের সেতু দেখতে এসেছেন। সেতুটি লতাপাতা বাজার থেকে করীমের মিল যাতায়াতে সুবিধা হবে মানুষের। ভবিষ্যতে এখানে পাকা সেতু করার আশ্বাস দেন তিনি।

নবীপুর গ্রামের বাসিন্দা আব্দুল লতিফ জানান, নবীপুর গ্রামের দক্ষিণ ও উত্তর দিকের শতাধিক পরিবারের পাঁচ শতাধিক মানুষের হেঁটে চলাচলের সুবিধায় এই কাঠের সেতুটি নির্মাণ করা হয়েছে।

একই গ্রামের তরুণ বাবুল, পারভেজ, সিরাজ, বকুল, ফিরোজ ও দুলাল জানান, এখানে আগে বাঁশের সেতু দিয়ে মানুষ পারাপার হতো। কিছু দিন আগে সেতু থেকে পড়ে একটা শিশু মারা যায়। এ বিষয়টি মানুষের বিবেক নাড়া দিয়েছে। তাই তরুণরা উদ্যোগী হয়ে কাঠের সেতু নির্মাণ করেছে।

স্থানীয় হাফিজুল চৌধুরী আইয়ুব জানান, খালের উপর এ কাঠের সেতু নির্মাণের ফলে এলাকার কৃষক-শ্রমিকসহ আমজনতার উপকার হবে। শিক্ষার্থীরা আরও বেশি উপকৃত হবে। এলাকার তরুণ প্রজন্ম এ কাজটি করেছে।

তরগাঁও ইউপি চেয়ারম্যান আয়বুর রহমান সিকদার জানান, এই সেতুটি আগেই পাকা হওয়ার কথা ছিল। কিন্তু সীমানা নিয়ে সমস্যা থাকার কারণে হয়নি। ভবিষ্যতে পাকা করতে সব ধরণের সহযোগিতা অব্যাহত থাকবে।