ঢাকা,  শুক্রবার  ২৬ এপ্রিল ২০২৪

Gazipur Kotha | গাজীপুর কথা

গ্রামের বাড়িতে চিত্রনায়ক ফারুকের জানাজা রাত ৯ টায়

প্রকাশিত: ১৬:৫৯, ১৬ মে ২০২৩

গ্রামের বাড়িতে চিত্রনায়ক ফারুকের জানাজা রাত ৯ টায়

ফাইল ছবি

বাংলা চলচ্চিত্রের মিয়া ভাই খ্যাত বীর মুক্তিযোদ্ধা আকবর হোসেন খান দুলু ওরফে চিত্রনায়ক ফারুকের গ্রামের বাড়িতে আজ (মঙ্গলবার) রাত ৯ টায় নামাজে জানাজা অনুষ্ঠিত হবে।

গাজীপুরের কালীগঞ্জ উপজেলার তুমলিয়া ইউনিয়নের সোমটিওরী কেন্দ্রীয় জামে মসজিদ সংলগ্ন ঈদগাহ ময়দানে এটিই হবে ফারুকের সর্বশেষ জানাজা।

মঙ্গলবার (১৬ মে) বিষয়টি নিশ্চিত করেছেন চিত্রনায়ক ফারুকের ছোট ভগ্নিপতি ও চাচাত ভাই বীর মুক্তিযোদ্ধা মোহাম্মদ আলী পাঠান।

তিনি বলেন, রাত ৮টার দিকে ঢাকা প্রথমে ফারুকের পৈতৃক ভিটায় মরদেহ আনা হবে। সেখানে এলাকাবাসীর শ্রদ্ধা নিবেদনের পর সোমটিওরী কেন্দ্রীয় জামে মসজিদ সংলগ্ন ঈদগাহ ময়দানে রাত ৯ টায় নামাজে জানাজা শেষে বাবা আজগার হোসেন পাঠানের পাশে শায়িত হবেন তিনি।

তিনি আরো বলেন, বাড়িতে আনা হবে এ জন্য সকাল থেকেই বাড়ির উঠানে পর্যাপ্ত আলোর ব্যবস্থা করা হচ্ছে। তাছাড়া কবর খোড়ার কাজও শেষ। যেখানে জানাজা অনুষ্ঠিত হবে সেখানকার আয়োজনও সম্পন্ন করা হয়েছে।

উল্লেখ্য, চিত্রনায়ক ফারুক সোমবার (১৫ মে) স্থানীয় সময় সকাল ১০টায় সিঙ্গাপুর মাউন্ট এলিজাবেথ হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় মৃত্যুবরণ করেন। মৃত্যুকালে তাঁর বয়স হয়েছিল ৭৫ বছর। তিনি স্ত্রী ফারজানা পাঠান, কন্যা ফারিহা তাবাসসুম পাঠান ও পুত্র রওশন হোসেন, আত্মীয়-স্বজন, বন্ধু-বান্ধবসহ অসংখ্য ভক্তবৃন্দ রেখে গেছেন।