ঢাকা,  শুক্রবার  ২৯ মার্চ ২০২৪

Gazipur Kotha | গাজীপুর কথা

নায়ক ফারুকের গ্রামের বাড়ির মসজিদ মাঠে চলছে জানাজার প্রস্তুতি

প্রকাশিত: ২২:৩৭, ১৫ মে ২০২৩

নায়ক ফারুকের গ্রামের বাড়ির মসজিদ মাঠে চলছে জানাজার প্রস্তুতি

ফাইল ছবি

ঢাকাই চলচ্চিত্রের মিয়া ভাই খ্যাত নায়ক বীর মুক্তিযোদ্ধা ফারুকের জানাজার প্রস্তুতি চলছে। গাজীপুরের কালীগঞ্জ উপজেলার তুমলিয়া ইউনিয়নের সোমটিওরী কেন্দ্রীয় জামে মসজিদ সংলগ্ন ঈদগাহ মাঠে তার সবশেষ জানাজা অনুষ্ঠিত হবে।

সোমবার (১৫ মে) বিকেলে বিষয়টি নিশ্চিত করেন চিত্রনায়ক ফারুকের ভগ্নিপতি বীর মুক্তিযোদ্ধা কেবিএম মফিজুর রহমান খান।

এ প্রসঙ্গে তিনি বলেন, চিত্রনায়ক ও সংসদ সদস্য এবং বীর মুক্তিযোদ্ধা আকবর হোসেন পাঠান দুলু ওরফে ফারুকের প্রথম জানাজা সিঙ্গাপুরে অনুষ্ঠিত হবে। আগামীকাল মঙ্গলবার (১৬ মে) সকাল ৭টা ৫০ মিনিটে হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে ইউএস-বাংলার ফ্লাইটে তার মরদেহ দেশে আনা হবে।

পরে সকাল ৯টায় রাজধানী ঢাকার উত্তরায় নিজ বাসায় নিয়ে যাওয়া হবে। বেলা ১১টায় জাতীয় শহীদ মিনারে সর্বস্তরের জনগণের শ্রদ্ধা জ্ঞাপনের জন্য নেওয়া হবে। বাদ জোহর এফডিসিতে চলচ্চিত্র সংশ্লিষ্ট গুণীজরা শ্রদ্ধা জ্ঞাপন করবেন ও সেখানে দ্বিতীয় জানাজা অনুষ্ঠিত হবে। বাদ আসর গুলশান-২ আজাদ মসজিদে তৃতীয় জানাজা অনুষ্ঠিত হবে। সন্ধ্যা ৭টায় গাজীপুরের কালীগঞ্জ উপজেলার তুমলিয়া দক্ষিণ সোম গ্রামের বাড়িতে সবশেষ (চতুর্থ) জানাজা সোমটিওরী কেন্দ্রীয় জামে মসজিদ সংলগ্ন ঈদগাহ মাঠে অনুষ্ঠিত হবে।

তিনি আরও বলেন, জানাজা শেষে সোমটিওরী কেন্দ্রীয় জামে মসজিদ সংলগ্ন পারিবারিক কবরস্থানে বাবা আজগর হোসেন পাঠানের কবরের পাশে শায়িত করা হবে।

চিত্র নায়ক ফারুক সোমবার (১৫ মে) স্থানীয় সময় সকাল ১০টায় সিঙ্গাপুর মাউন্ট এলিজাবেথ হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় মৃত্যুবরণ করেন। তার বয়স হয়েছিল ৭৫ বছর। তিনি স্ত্রী ফারজানা পাঠান, কন্যা ফারিহা তাবাসসুম পাঠান ও পুত্র রওশন হোসেন শরৎ পাঠান, আত্মীয়-স্বজন, বন্ধু-বান্ধবসহ অসংখ্যা গুণগ্রাহী রেখে গেছেন।