ঢাকা,  শনিবার  ২০ এপ্রিল ২০২৪

Gazipur Kotha | গাজীপুর কথা

গাজীপুরে বাবার কবরের পাশে শায়িত হবেন ফারুক

প্রকাশিত: ২১:৩৮, ১৫ মে ২০২৩

গাজীপুরে বাবার কবরের পাশে শায়িত হবেন ফারুক

চিত্রনায়ক ফারুককে গাজীপুরের কালীগঞ্জে পারিবারিক কবরস্থানে দাফন করা হবে।

গাজীপুরের কালীগঞ্জে বাবার কবরের পাশে শায়িত হবেন ঢাকাই সিনেমার ‘মিয়া ভাই’ খ্যাত বীর মুক্তিযোদ্ধা আকবর হোসেন পাঠান ফারুক।

উপজেলার তুমলিয়া ইউনিয়নের সোমটিওরী কেন্দ্রীয় জামে মসজিদের পাশে পারিবারিক কবরস্থানে তাকে দাফন করা হবে বলে ফারুকের ভগ্নিপতি বীর মুক্তিযোদ্ধা মফিজুর রহমান খান জানান।

সোমবার স্থানীয় সময় সকাল ১০টায় সিঙ্গাপুরের মাউন্ট এলিজাবেথ হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় মৃত্যুবরণ করেন চিত্রনায়ক ফারুক। মৃত্যুকালে তার বয়স হয়েছিল ৭৫ বছর। মঙ্গলবার ভোরে তার মরদেহ দেশে আনা হবে।

সোমবার বিকালে মফিজুর রহমান খান জানান, ফারুকের স্ত্রী ফারজানা পাঠান, মেয়ে ফারিহা তাবাসসুম পাঠান, ছেলে রওশন হোসেনসহ সকল আত্মীয় স্বজনের সঙ্গে কথা বলে এ সিদ্ধান্ত নেওয়া হয়েছে।

“জীবিত অবস্থায় ফারুক সবাইকে বলে গেছেন, মৃত্যুর পর তাকে যেন তার বাবা আজগার হোসেন পাঠানের কবরের পাশে শায়িত করা হয়।”

মফিজুর রহমান আরও জানান, সংসদ সদস্য ফারুকের প্রথম নামাজে জানাযা সিঙ্গাপুরে অনুষ্ঠিত হবে। মঙ্গলবার সকাল ৭টা ৫০ মিনিটে ইউএস বাংলার ফ্লাইটে হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে তার মরদেহ আসার কথা রয়েছে। 

“পরে মরদেহ রাজধানীর উত্তরায় নিজ বাসায় নিয়ে যাওয়া হবে। বেলা ১১টায় জাতীয় শহীদ মিনার সর্বস্তরের জনগণের শ্রদ্ধা জ্ঞাপনের জন্য নেওয়া হবে। বাদ যোহর এফডিসিতে দ্বিতীয় নামাজে জানাযা অনুষ্ঠিত হবে।

“বাদ আসর গুলশান আজাদ মসজিদে তৃতীয় জানাযা এবং সন্ধ্যা ৭টায় তুমলিয়া দক্ষিণ সোম গ্রামে নিজ বাড়িতে চতুর্থ জানাযা অনুষ্ঠিত হবে। সেখান থেকে সোমটিওরী কেন্দ্রীয় জামে মসজিদ সংলগ্ন পারিবারিক কবরস্থানে বাবার পাশে শায়িত হবেন ফারুক।”