ঢাকা,  শুক্রবার  ১৯ এপ্রিল ২০২৪

Gazipur Kotha | গাজীপুর কথা

১৪ বছর পলাতক, এনআইডি পরিবর্তন করেও হলো না রক্ষা

প্রকাশিত: ১২:১৫, ৬ মে ২০২৩

১৪ বছর পলাতক, এনআইডি পরিবর্তন করেও হলো না রক্ষা

সংগৃহিত ছবি

গাজীপুরের কালীগঞ্জ উপজেলার এক কিশোরকে হত্যা মামলায় মৃত্যুদণ্ড প্রাপ্ত আসামি নুরুল ইসলামকে গ্রেপ্তার করেছে পুলিশ। ভুয়া নাম-ঠিকানা দিয়ে জাতীয় পরিচয়পত্র (এনআইডি) তৈরি করে ১৪ বছর পালাতক থাকার পর গ্রেপ্তার হলেন তিনি।

শুক্রবার (৫ মে) দুপুরে কালীগঞ্জ থানায়  সংবাদ সম্মেলনে  এতথ্য জানান কালীগঞ্জ সার্কেলের অতিরিক্ত পুলিশ সুপার উখিং মে।

গ্রেপ্তার নুরুল ইসলাম গাজীপুরের কালীগঞ্জ উপজেলার ব্রাহ্মনগাঁও গ্রামের বাচ্চু মোল্লার ছেলে।

পরিবর্তন করা জাতীয় পরিচয়পত্রে নুরুল ইসলাম নিজের নাম রাখেন ফারুক মিয়া। বাবার নামের ছকে রফিক মিয়া ও মার নামের ছকে নাছরিন নাম ব্যবহার করেন তিনি। এছাড়া ঠিকানা হিসেবে শেরপুর সদর উপজেলার দক্ষিণ নৌহাটা গ্রাম উল্লেখ করেন।

কালীগঞ্জ থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মোহাম্মদ ফায়েজুর রহমান জানান, ২০০৮ সালে কালীগঞ্জ থানার আলোচিত হত্যা মামলার মৃত্যুদণ্ড প্রাপ্ত আসামি নুরুল ইসলাম। তাকে গতকাল বৃহস্পতিবার দিবাগত রাতে ময়মনসিংহ সদর উপজেলার গলগন্ডা এলাকা থেকে গ্রেপ্তার করা হয়।

তিনি আরও জানান, ২০০৮ সালে উপজেলার ব্রাহ্মনগাঁও গ্রামের ফজলু রহমানের ১৫ বছর বয়সী ছেলে মহিউদ্দিনকে একটি মোবাইল ফোনের জন্য নুরুল ইসলামসহ একই গ্রামের পাঁচজন মিলে হত্যা করেন। পরে আসামিরা নিহতের লাশ বিলের ধারে ফেলে দেয়।মামলার পর থেকে সব আসামি পলাতক ছিলেন বিচারে আসামিদের সবাইকে মৃত্যুদণ্ড দেন বিচারক। আসামি নুরুল ইসলাম রায় হওয়ার পর থেকে  নিজের নাম ঠিকানা বদলে এনআইডি তৈরি ১৪ বছর  আত্মগোপনে ছিলেন।

তিনি আরও জনান, গোপান সংবাদের ভিত্তিতে গতকাল দিবাগত রাতে নুরুল ইসলামকে গ্রেপ্তার করে থানায় আনা হয়।