ঢাকা,  শুক্রবার  ২৯ মার্চ ২০২৪

Gazipur Kotha | গাজীপুর কথা

শেখ কামাল আন্তঃস্কুল ও মাদ্রাসা অ্যাথলেটিকস প্রতিযোগিতা উপলক্ষে র‌্যালি

প্রকাশিত: ১৬:০০, ১৪ জানুয়ারি ২০২৩

শেখ কামাল আন্তঃস্কুল ও মাদ্রাসা অ্যাথলেটিকস প্রতিযোগিতা উপলক্ষে র‌্যালি

শেখ কামাল আন্তঃস্কুল ও মাদ্রাসা অ্যাথলেটিকস প্রতিযোগিতা উপলক্ষে র‌্যালি

গাজীপুরের কালীগঞ্জে `শেখ কামাল আন্তঃস্কুল ও মাদ্রাসা অ্যাথলেটিকস প্রতিযোগিতা উপলক্ষে র‌্যালি ও মুক্ত আলোচনা অনুষ্ঠিত হয়েছে। শনিবার (১৪ জানুয়ারি) সকালে কালীগঞ্জ আর.আর.এন পাইলট সরকারী উচ্চ বিদ্যালয় মাঠ থেকে একটি বর্ণাঢ্য র‌্যালী শহরের কয়েকটি সড়ক প্রদক্ষিণ করে।

এরআগে উপজেলা বিভিন্ন স্কুল ও মাদ্রাসার শিক্ষার্থী অ্যাথলেটিকস প্রতিযোগিদের সাথে ওই মাঠেই মুক্ত আলোচনা করেন উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) মো. আসসাদিকজামান।

এ সময় কালীগঞ্জ উপজেলা ক্রীড়া সংস্থার সাধারণ সম্পাদক মো. মোশারফ হোসেন, ফুটবল কোচ আনোয়ার হোসেনসহ বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানের শিক্ষক-শিক্ষার্থী, গণমাধ্যমকর্মী ও ক্রীড়া সংশ্লিষ্টরা উপস্থিত ছিলেন।

কালীগঞ্জ উপজেলা ক্রীড়া সংস্থা সূত্রে জানা গেছে, শেখ কামাল আন্তঃ স্কুল ও মাদ্রাসা অ্যাথলেটিকস প্রতিযোগিতায় আগামী ২৩ ও ২৪ জানুয়ারী উপজেলার দুইটি স্পটে ৭টি ইউনিয়ন ও একটি পৌরসভার প্রাথমিক বাছাই শেষে ২৫ জানুয়ারি কালীগঞ্জ আর.আর.এন পাইলট সরকারী উচ্চ বিদ্যালয় মাঠে ফাইনাল প্রতিযোগিতা অনুষ্ঠিত হবে। এতে শ্রেণি ভিত্তিক দুটি গ্রুপে বিভক্ত হয়ে প্রতিযোগিতায় অংশ নিবে শিক্ষার্থীরা। ৬ষ্ঠ থেকে ৮ম শ্রেণির ছাত্র-ছাত্রীরা `ক’ গ্রুপে এবং ৯ম ও ১০ম শ্রেণির ছাত্র-ছাত্রীরা ‘খ’ গ্রুপে হয়ে অংশ নিবে এই প্রতিযোগিতায়। `ক’ গ্রুপে ছাত্র-ছাত্রীরা ১০০ ও ২০০ মিটার দৌড়, হাই জাম্প ও লং জাম্পে অংশ নিবে। `ক’ গ্রুপে ছাত্র-ছাত্রীরা প্রতিদ্বন্ধিতা করবে ১০০, ২০০, ৪০০, ৮০০ ও ১৫০০ মিটার দৌঁড়, হাই জাম্প, লং জাম্প, ট্রিপল জাম্প, বর্শা নিক্ষেপ, শট পুট, ডিসকাস থ্রো এবং ৪ গুনিতক ১০০ মিটার রিলেতে।