ঢাকা,  শনিবার  ২০ এপ্রিল ২০২৪

Gazipur Kotha | গাজীপুর কথা

কালীগঞ্জে বিশ্ব অভিবাসী ও শরণার্থী দিবসে আলোচনা

প্রকাশিত: ১৬:৩০, ২৬ সেপ্টেম্বর ২০২২

কালীগঞ্জে বিশ্ব অভিবাসী ও শরণার্থী দিবসে আলোচনা

বিশ্ব অভিবাসী ও শরণার্থী দিবস

গাজীপুরের কালীগঞ্জে বিশ্বঅভিবাসী ও শরণার্থী দিবস উপলক্ষে আলোচনা সভা অনুষ্ঠিত হয়েছে। সোমবার (২৬ সেপ্টেম্বর) দুপুরে বেসরকারি উন্নয়ন সংস্থা (এনজিও) কারিতাস বিদেশ থেকে ফিরে আসা বাংলাদেশী অভিবাসী শ্রমিকদের পুনর্বাসন সহায়তা প্রকল্পের আয়োজনে উপজেলার তুমলিয়া ইউনিয়নের সেন্ট মেরিস বালিকা উচ্চ বিদ্যালয় ও কলেজে এ আলোচনা সভা অনুষ্ঠিত হয়।

সেন্ট মেরিসবালিকা উচ্চ বিদ্যালয় ও কলেজের অধ্যক্ষ বীনা খ্রীষ্টিনা রোজারিও’র (এসএমআরএ) সভাপতিত্বে অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে বক্তব্য রাখেন তুমলিয়া ইউপি চেয়ারম্যান আবু বক্কর মিয়া বাক্কু।

কারিতাসের মাঠ কর্মকর্তা যোশেফ ডি সিলভার পরিচালনায় এতে অন্যদের মধ্যে বক্তব্য রাখেন কারিতাস ঢাকা অঞ্চলের কর্মসূচী কর্মকর্তা (ডিএম) লিটন গমেজ, সেন্ট মেরিস বালিকা উচ্চ বিদ্যালয় ও কলেজের বাংলা বিভাগের প্রভাষক তানজিনা শহীদ উল্লাহ, কারিতাসের কেইস ওয়ার্কার কবিতা গোয়াল প্রমুখ।

অনুষ্ঠানে স্থানীয় নৃত্য শিল্পীদের অংশগ্রহনে নৃত্য পরিবেশন ছাড়াও দিবসটি নিয়ে বিষয় ভিত্তিক রচনা প্রতিযোগীতায় বিজয়ীদের মাঝে পুরস্কার বিতরণ করা হয়।

এ সময় বিভিন্ন দেশ থেকে ফেরত আসা অভিবাসী, কারিতাসের বিভিন্ন পর্যায়ের কর্মকর্তা, গণমাধ্যমকর্মী ও স্থানীয় নানা শ্রেণী পেশার মানুষ উপস্থিত ছিলেন।