বৃহস্পতিবার  ১১ আগস্ট ২০২২,   শ্রাবণ ২৬ ১৪২৯,  ১৩ মুহররম ১৪৪৪

Gazipur Kotha | গাজীপুর কথা

কালীগঞ্জে প্রবাসীর স্ত্রীকে হত্যার ঘটনায় যুবক গ্রেপ্তার

প্রকাশিত: ২০:৪২, ৪ আগস্ট ২০২২

কালীগঞ্জে প্রবাসীর স্ত্রীকে হত্যার ঘটনায় যুবক গ্রেপ্তার

গ্রেপ্তার যুবক

গাজীপুরের কালীগঞ্জে এক প্রবাসীর স্ত্রীকে হত্যার ঘটনায় নাম মো. পনির (৪০) নামে এক যুবককে গ্রেপ্তার করা হয়েছে। বুধবার পুলিশ ব্যুরো অব ইনভেস্টিগেশন (পিবিআই) তাকে গ্রেপ্তার করে। পনির কালীগঞ্জ পৌরসভার ৬নং ওয়ার্ডের মৃত ইউনুছ আলী ছেলে। নিহত প্রবাসীর স্ত্রী নাজমা বেগম (৪০) একই এলাকার মোমেন মির্জার স্ত্রী।

মামলার তদন্তকারী কর্মকর্তা পিবিআইয়ের পরিদর্শক মো. রফিকুল ইসলাম জানান, ওই এলাকার প্রবাসী মোমেন মির্জার স্ত্রী নিহত নাজমা বেগম তার ছেলে স্বপন মির্জাকে নিয়ে থাকতেন। অপরদিকে প্রতিবেশী পনিরের স্ত্রী প্রবাসী। প্রবাস থেকে পনিরের স্ত্রীর পাঠানো টাকা নাজমা বেগমের কাছে জমা রাখতো পনির। এক পর্যায়ে টাকা নিয়ে দুইজনের মধ্যে কাথা কাটাকাটি হয়।

এর জেরে ২০২০ সালের ২৫ ডিসেম্বর সন্ধ্যা সাড়ে সাতটায় নাজমা বেগমের ছেলে স্বপন মির্জা পার্শ্ববর্তী স্কুল মাঠে ওয়াজ শুনতে গেলে পূর্ব শত্রুতার জেরে তিন জনের পূর্ব পরিকল্পনায় কৌশলে প্রতিবেশী আব্দুল গাফফার মির্জা (২৮) ও মো. মোস্তফা (৪৮) নাজমা বেগমের ঘরে প্রবেশ করে মাধায় আঘাতের মাধ্যমে রক্তাক্ত জখম করে পালিয়ে যায়।

এ সময় গ্রেফতার পনির লাঠি নিয়ে বাড়ির সামনে পাহাড়ায় থাকে। পরে নিহতের ছেলে স্বপন মির্জা ওয়াজ থেকে বাড়ি ফিরে তার মাকে রক্তাক্ত অবস্থায় পড়ে থকেতে দেখে প্রতিবেশীদের সহযোগিতায় হাসপাতালে নেওয়ার পথে নাজমা বেগম মারা যান। এ ঘটনার পর দিন নিহতের ছেলে স্বপন মির্জা কালীগঞ্জ থানায় মামলা দায়ের করেন।

এ বিষয়ে পিবিআই পুলিশ সুপার মোহাম্মদ মাকছুদের রহমান বলেন, হত্যাকান্ডের ঘটনায় জড়িত আসামিরা পরস্পর আত্মীয় প্রতিবেশী। টাকা পয়সা লেনদেন ও জায়গা জমি, সীমানা নিয়ে নাজমা বেগমের সঙ্গে পূর্ব শত্রুতা ছিলো।

পূর্ব পরিকল্পিতভাবে আসামিরা প্রবাসী স্ত্রী নাজমা বেগমকে মাথায় আঘাত করে হত্যা করে। এ ঘটনায় গ্রেফতারকৃত আসামি পনির সহযোগী আসামীদের এ মামলার ঘটনায় ভূমিকা বর্ণনা করে বুধবার গাজীপুর আদালতে ১৬৪ ধারায় স্বীকারোক্তিমূলক জবানবন্দি দিয়েছেন।