ঢাকা,  বৃহস্পতিবার  ২৫ এপ্রিল ২০২৪

Gazipur Kotha | গাজীপুর কথা

চিকিৎসাসেবায় দেশে তৃতীয় কালীগঞ্জ স্বাস্থ্য কমপ্লেক্স

প্রকাশিত: ০০:১৮, ১৫ জুন ২০২২

চিকিৎসাসেবায় দেশে তৃতীয় কালীগঞ্জ স্বাস্থ্য কমপ্লেক্স

কালীগঞ্জ উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স

হেলথ সিস্টেম সেন্ডিং (এইচএসএস) স্কোরিংয়ে গাজীপুরের কালীগঞ্জ উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স তৃতীয় স্থান অর্জন করেছে। স্বাস্থ্য সেবার সব বিষয় নিয়ে করা স্কোরিংয়ে দেশের মধ্যে স্বাস্থ্য কমপ্লেক্সটি এ স্থান অর্জন করে। একই স্কোরিংয়ে জেলার কাপাসিয়া উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স অষ্টম স্থান অর্জন করে।

সোমবার (১৩ জুন) দুপুরে বিষয়টি নিশ্চিত করেছেন কালীগঞ্জ উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা. এস.এম মানজুর-এ-ইলাহী।

তিনি বলেন, সারাদেশের ৪৯২টি উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সকে এ হেলথ সিস্টেম সেন্ডিং (এইচএসএস) স্কোরিংয়ের আওতায় আনা হয়। এতে স্বাস্থ্যসেবার সব বিষয় নিয়ে করা স্কোরিংয়ে সেরা ১০টি স্বাস্থ্য কমপ্লেক্সকে নির্বাচিত করা হয়। এর মধ্যে কালীগঞ্জ উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স তৃতীয় এবং কাপাসিয়া উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স অষ্টম স্থান অর্জন করে।

স্বাস্থ্য কর্মকর্তা আরও বলেন, আমি আসলে কোনো স্কোরিংয়ে বিশ্বাসী নই। তৃতীয় স্থান একটি নিয়ম রক্ষামাত্র। আমি চাই স্থানীয়ভাবে সব শ্রেণিপেশার মানুষের স্বাস্থ্যসেবা নিশ্চিত করতে। এখান থেকে কোনো রোগী চিকিৎসা নিয়ে যেন বলে তারা এ স্বাস্থ্য কমপ্লেক্সের সেবায় সন্তুষ্ট। তাহলে সেটাই হবে আমার জন্য সবচেয়ে বড় প্রাপ্তি ও পুরস্কার। যে প্রাপ্তি ও পুরস্কার সব স্কোরিং ও স্থানকেও হার মানাবে।