ঢাকা,  শুক্রবার  ২৯ মার্চ ২০২৪

Gazipur Kotha | গাজীপুর কথা

কালীগঞ্জে ফিলিং স্টেশন সিলগালা, জরিমানা ৫০ হাজার

প্রকাশিত: ২২:৩৯, ৭ জুন ২০২২

কালীগঞ্জে ফিলিং স্টেশন সিলগালা, জরিমানা ৫০ হাজার

ফিলিং স্টেশনে অভিযান পরিচালনা করেন ভ্রাম্যমাণ আদালত

গাজীপুরের কালীগঞ্জে পরিমাণে কম দেওয়ায় একটি ফিলিং স্টেশনকে ৫০ হাজার টাকা জরিমানা করেছেন ভ্রাম্যমাণ আদালত। একইসঙ্গে আজীবনের জন্য বন্ধ করে দেওয়া হয় স্টেশনটি। এছাড়া ভরিতে বিক্রি করায় তিনটি জুয়েলারি প্রতিষ্ঠানকে ২৬ হাজার জরিমানা করা হয়।

সোমবার (৬ জুন) সকাল থেকে বিকেল পর্যন্ত ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করেন কালীগঞ্জ উপজেলা সহকারী কমিশনার (ভূমি) ও নির্বাহী ম্যাজিস্ট্রেট শাহিনা আক্তার।

এ সময় আরও উপস্থিত ছিলেন- বাংলাদেশ স্ট্যান্ডার্ডস অ্যান্ড টেস্টিং ইনস্টিটিউশনের (বিএসআইটি) ইঞ্জিনিয়ার মাইন উদ্দিন, কালীগঞ্জ থানার উপ-পরিদর্শক (এসআই) মো. ইমদাদুল হকসহ আনসার-ভিডিবির সদস্যরা।

ভ্রাম্যমাণ আদালতের নির্বাহী ম্যাজিস্ট্রেট শাহিনা আক্তার জানান, পরিমাণ কম দেওয়ার অপরাধে উপজেলার কালীগঞ্জ-ঘোড়াশাল বাইপাস সড়কস্থ মেসার্স উত্তরা ফিলিং স্টেশনকে ৫০ হাজার টাকা জরিমানা এবং আজীবনের জন্য স্টেশনটি বন্ধ করে দিয়ে সিলগালা করা হয়। এরআগেও এ ফিলিং স্টেশনকে একাধিকবার জরিমানা করা হয়েছে।

তিনি আরও বলেন, কালীগঞ্জ বাজারের তিনিটি জুয়েলারি দোকানকে বিভিন্নহারে ২৬ হাজার টাকা জরিমানা করা হয়েছে। জুয়েলারি প্রতিষ্ঠানগুলো গ্রামে বিক্রি করার কথা থাকলেও তারা ভরিতে ওজনে বিক্রি করছিল। এছাড়া তাদের বিএসটিআইর অনুমোদনও ছিল না।