ঢাকা,  শুক্রবার  ২৯ মার্চ ২০২৪

Gazipur Kotha | গাজীপুর কথা

গাজীপুরে অটোচালককে হত্যা মামলার আসামি গ্রেফতার

প্রকাশিত: ১৬:৩৫, ৮ ফেব্রুয়ারি ২০২৩

গাজীপুরে অটোচালককে হত্যা মামলার আসামি গ্রেফতার

আসামি গ্রেফতার

গাজীপুরের কালিয়াকৈরে অটো চালকের গলা ও পুরুষাঙ্গ কেটে ক্লুলেস হত্যাকান্ডের প্রধান আসামী নাহিদ হোসেন (২২) কে ছিনতাকইকৃত অটোরিক্সাসহ গ্রেফতার করেছে র‍্যাব-১ গাজীপুর ক্যাম্প।

বুধবার (৮ ফেব্রুয়ারি) সকাল ছয়টার দিকে গাজীপুর জেলার কালিয়াকৈর থানাধীন হরিণহাটি এলাকায় অভিযান পরিচালনা করে তাকে গ্রেফতার করা হয়। এ সময় গ্রেফতার আসামির নিকট হতে মৃত ভিকটিম আজাদ (১৬) এর ব্যবহৃত একটি মোবাইল ফোন এবং তার দেওয়া তথ্যমতে গাজীপুর জেলার কালিয়াকৈর থানাধীন হরিণহাটি (এপেক্স রোড) এলাকা হতে ফেদু মাতাব্বর কলোনী এন্ড টাওয়ারের নীচ তলার গ্যারেজ হতে ছিনতাইকৃত অটোরিক্সাটি উদ্ধার করা হয়।

নিহত কিশোর আজাদ (১৬) গাইবান্ধা জেলার গোবিন্দগঞ্জের হালিম মিয়ার ছেলে। সে পেশায় একজন অটো চালক।
গ্রেফতার মো. নাহিদ হোসেন (২২) টাংগাইলের নাগরপুর থানার আতাউর মন্ডলের ছেলে।
পোড়াবাড়ী গাজীপুর ক্যাম্পের কোম্পানী কমান্ডার মেজর এ এস এম মাঈদুল ইসলাম স্বাক্ষরিত এক সংবাদ বিজ্ঞপ্তিতে এসব তথ্য জানান।

তিনি আরও জানান, প্রায় দুই বছর পূর্বে আসামী নাহিদ গাজীপুরের কালিয়াকৈর হরিণহাটি এলাকায় আসে এবং ভ্যান গাড়িতে করে কাঁচা তরকারির ব্যবসা শুরু করে। একই এলাকায় অটোরিক্সা চালানো এবং কাঁচা তরকারি আনা নেওয়ার মাধ্যমে নাহিদ ও আজাদে মধ্যে পরিচয় হয় এবং তাদের মধ্যে বন্ধুত্বপূর্ণ সম্পর্ক গড়ে উঠে। পরবর্তীতে কাঁচা তরকারির ব্যবসা বাদ দিয়ে আসামী নাহিদও একটি অটো রিক্সা ক্রয় করে। এরপর আসামি নাহিদ চলতি বছরের ৩ জানুয়ারি অটোরিক্সার ব্যাটারি ক্রয়ের জন্য তার বাড়ির পাশের জেলা মানিকগঞ্জ জেলার আমতলীর আলোর প্রত্যাশা সমবায় সমিতি থেকে নিজ নামে ৫০ হাজার টাকা লোন নেয়। পরবর্তীতে গাজীপুরে ফিরে এসে টাকা দিয়ে ব্যাটারি কেনার জন্য ব্যাটারির দোকানে যাওয়ার পথে ভিকটিম আজাদের সাথে দেখা হলে ভিকটিম আজাদ তাকে তার গাড়িতে যাওয়ার জন্য অনুরোধ করে। এ সময় তারা অটোরিক্সায় সফিপুর থেকে আনসার একাডেমি হয়ে নির্জন জায়গায় জঙ্গলের মাঝখানের রাস্তায় পৌঁছুলে ভিকটিম আজাদ প্রাকৃতিক ডাকে সাড়া দেওয়ার জন্য গাড়ি থামায়। এ সময় গাড়ি থামার সাথে সাথে ২ জন অপরিচিত লোক ভয়ভীতি প্রদর্শন করে নাহিদের সাথে থাকা ৫০ হাজার টাকা ছিনিয়ে নেয়। এই ছিনতাই এর ঘটনায় আসামী নাহিদ মনে মনে ভিকটিম আজাদের সংশ্লিষ্টতার সন্দেহ করে এবং প্রতিশোধ নেওয়ার পরিকল্পনা করে। এই পরিকল্পনার অংশ হিসেবে চলতি মাসের শনিবার ৪ ফেব্রুয়ারি বিকেল সাড়ে পাঁচটার দিকে নাহিদ আজাদকে ফোন দিয়ে কাঁচা তরকারি পরিবহনের জন্য ডাকে এবং সফিপুর বাজারের ফুটপাত থেকে ৩০ টাকা দিয়ে একটি চাকু ক্রয় করে পকেটে লুকিয়ে রাখে। পরে ভিকটিমের অটোতে করে কাঁচা তরকারি আনার জন্য রওনা হয়ে কালিয়াকৈর থানাধীন গোসাত্রা পাড় হয়ে চান্দাবহ কবর স্থানের মোড়ে আসলে অটোটি থামাতে বললে আজাদ অটোটি থামায়। এ সময় নাহিদ আজাদকে কাঁচা তরকারি আনার কথা বলে কৌশলে মাঠের মধ্যে অন্ধকারে নিয়ে যায়। একপর্যায়ে আসামি নাহিদ আজাদকে গলা টিপে ধরে মাটিতে ফেলে শ্বাসরোধ করে হত্যা করে এবং মৃত্যু নিশ্চিত করার জন্য তার সঙ্গে নিয়ে আসা চাকু দিয়ে জবাই করে তার পরেও আসামির সন্দেহ হওয়ায় মৃত্যু নিশ্চিত করার জন্য ভিকটিম আজাদের পুরুষাঙ্গ ও অন্ডকোষ কেটে দেহ হতে বিছিন্ন অবস্থায় ফেলে অটোটি নিয়ে পালিয়ে আসে এবং হত্যাকান্ডে ব্যবহৃত চাকুটিও ঘটনাস্থলে ফেলে আসে।

উল্লেখ্য, চলতি মাসের রবিবার ৫ ফেব্রুয়ারি দুপুরে গাজীপুর জেলার কালিয়াকৈর থানাধীন গোসাত্রা গ্রামের পশ্চিম চকের জনৈক আফজাল দেওয়ান এর মালিকানাধীন সবজি ক্ষেতের পাশ থেকে অজ্ঞাত ব্যক্তির গলার কন্ঠনালি কাটা, পুরুষাঙ্গ ও অন্ডকোষ কাটা লাশ উদ্ধার করে পুলিশ।