ঢাকা,  শুক্রবার  ১৯ এপ্রিল ২০২৪

Gazipur Kotha | গাজীপুর কথা

কালিয়াকৈর ফার্মাসিউটিক্যাল রিপ্রেজেন্টেটিভ এ্যাসোসিয়েশনের সমাবেশ

প্রকাশিত: ১২:২৯, ২৮ সেপ্টেম্বর ২০২২

কালিয়াকৈর ফার্মাসিউটিক্যাল রিপ্রেজেন্টেটিভ এ্যাসোসিয়েশনের সমাবেশ

কালিয়াকৈর ফার্মাসিউটিক্যাল রিপ্রেজেন্টেটিভ এ্যাসোসিয়েশন

গাজীপুরের কালিয়াকৈরে কালিয়াকৈর ফার্মাসিউটিক্যাল রিপ্রেজেন্টেটিভ এ্যাসোসিয়েশন (ফারিয়া) ১০ দফা দাবি আদায়ের লক্ষ্যে বিক্ষোভ ও প্রতিবাদ সমাবেশ কর্মসূচী পালন করেন। ২৭ শে সেপ্টেম্বর মঙ্গলবার সকাল ১০ ঘটিকায় উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স চত্বরে বিক্ষোভ ও প্রতিবাদ সমাবেশ কর্মসূচী পালন করেন।

ঔষধ কোম্পানীতে কর্মরত সকল প্রতিনিধিকে কথায় কথায় চাকুরী হতে ছাটাই বন্ধ, দ্রব্যমূল্যের উর্ধ্বগতির সাথে সামঞ্জস্য রেখে বেতন ও টি.এ/ডি.এ বৃদ্ধি, অবৈধ প্রেসক্রিপশন সার্ভে বন্ধ ঘোষণা, চাকুরীর নির্দিষ্ট নীতিমালা প্রণয়নের দাবিতে কালিয়াকৈর ফার্মাসিউটিক্যাল রিপ্রেজেন্টেটিভ এ্যাসোসিয়েশনের (ফারিয়ার)সকল নেতৃবৃন্দ ও সদস্যবৃন্দ বিক্ষোভ ও প্রতিবাদ সমাবেশ কর্মসূচী পালন করেন।

কালিয়াকৈর ফারিয়ার সভাপতি রফিকুল ইসলাম জানান, মালিকপক্ষরা অযুহাত ছাড়াও চাকরী থেকে ছাটাই করতেছে। ভূয়া রিপোর্টের জন্য অনেকের চাকুরী নিয়ে ভোগান্তি পোহাতে হচ্ছে। আমাদের কোন পদোন্নতি হয়না। তেলের দাম যেভাবে বৃদ্ধ পেয়েছে এর সাথে আমাদের বেতন কোন অবস্থাতেই বৃদ্ধি পাচ্ছেনা। আমাদের চলতে খুব কষ্ট হচ্ছে। এর সুষ্ঠু সমাধানের জন্য আমরা সারাদেশে একযোগে বিক্ষোভ ও প্রতিবাদ সমাবেশ কর্মসূচী পালন করছি।

কালিয়াকৈর ফারিয়ার সাধারণ সম্পাদক তারিকুল ইমলাম জানান, কয়েকটি ঔষধ কোম্পানী ছাড়া বেশিরভাগ ঔষধ কোম্পানীর বেতন না বাড়ায় আমরা সবাই অবহেলিত নির্যাতিত হচ্ছি। মাস শেষে আমাদের হাতে কোন টাকা পয়সা থাকছেনা। টি.এ/ডি.এ সঠিকভাবে বৃদ্ধি না পাওয়ায় আমরা সঠিকভাবে চলতে পারতেছিনা। সন্মানিত যারা মালিকপক্ষ আছে তারা যেন আমাদের বেতন টিএ ডিএ বৃদ্ধি করে। চাকুরীর নিশ্চয়তা দেয়। সুনির্দিষ্ট নিতীমালা দেয়। এর দাবিতে আমরা বিক্ষোভ ও প্রতিবাদ সমাবেশ কর্মসূচী পালন করছি।