ঢাকা,  শনিবার  ২০ এপ্রিল ২০২৪

Gazipur Kotha | গাজীপুর কথা

কালিয়াকৈরে পূর্ব শত্রুতার জেরে সুজনকে গলা টিপে হত্যা

প্রকাশিত: ২২:৫৬, ১৮ সেপ্টেম্বর ২০২২

কালিয়াকৈরে পূর্ব শত্রুতার জেরে সুজনকে গলা টিপে হত্যা

গলা টিপে হত্যা

গাজীপুরের কালিয়াকৈরে রহস্যময় সুষেন সরকার উরফে সুজন হত্যা মামলায় জড়িত ৩ আসামিকে আটক করেছে পুলিশ। গ্রেফতারকৃতরা শুক্রবার (১৬ সেপ্টেম্বর) গাজীপুর বিজ্ঞ আদালতে স্বীকারোক্তিমূলক জবানবন্দি দিয়েছেন।

গ্রেফতারকৃতরা হলেন- লেবু তালুকদার উরফে প্রদীপ, টিটু চন্দ্র সরকার এবং রাহাজ উদ্দিন উরফে রিয়াজ। পূর্ব শত্রুতার জের ধরে তারা সুজনকে হত্যা করেছে বলে আদালতে জবানবন্দি দিয়েছেন।

পুলিশ ও থানায় দায়ের করা মামলা সূত্রে জানা যায়, সুনামগঞ্জের মধ্যনগর থানার নোয়াপাড়া এলাকার সুবুদ সরকারের ছেলে সুষেন সরকার উরফে সুজনের সঙ্গে গত ২ বছর আগে একই উপজেলার রামদিঘা এলাকার শীতেশ তালুকদারের মেয়ে সৃষ্টি তালুকদারের বিয়ে হয়।

বিয়ের পর তারা চাকরির সন্ধানে গাজীপুরের কালিয়াকৈর উপজেলার পূর্বচান্দরা ছাপড়া মসজিদ এলাকায় আসেন।

পরে তারা ওই এলাকার চান মিয়ার বাসায় ভাড়া থেকে স্থানীয় গার্মেন্টস কারখানায় চাকরি করতে শুরু করেন। গত ১৮ এপ্রিল স্বামী-স্ত্রী দুইজনই কারখানায় ডিউটিতে যাওয়ার উদ্দেশ্যে বের হয়।

রাত ১০টার দিকে স্ত্রী বাসায় ফিরলেও স্বামী সুজন বাসায় ফেরেনি পরে রাত আনুমানিক সাড়ে ১১টা পর্যন্ত জেগে থাকার পর স্ত্রী ঘরের দরজা খোলা রেখে ঘুমিয়ে পড়ে।

পরের দিন সকালে ঘুম থেকে উঠে ঘরের ভেতর গলায় গামছা ও ওড়না দিয়ে ফাঁস লাগানো অবস্থায় সুজনের লাশ ঝুলতে দেখে। পরে সুজন আত্মহত্যা করেছে বলে প্রচার করে।

এ ঘটনায় মৃতের শশুর কালিয়াকৈর থানায় একটি অপমৃত্যু মামলা দায়ের করেন। পুলিশ লাশ উদ্ধার করে ময়নাতদন্তের জন্য গাজীপুর শহিদ তাজউদ্দিন আহমদ মেডিকেল কলেজ হাসপাতাল মর্গে পাঠায়। ময়নাতদন্তের প্রতিবেদনে সুজনকে শ্বাসরোধে হত্যা করা হয়েছে বলে জানা যায়।

প্রতিবেদন পাওয়ার পর গত বৃহস্পতিবার সকালে নিহতের মামা কৌশিক রঞ্জন দাস বাদী হয়ে অজ্ঞাত নামা আসামি করে কালিয়াকৈর থানায় একটি মামলা দায়ের করেন।

মামলা রুজুর কয়েক ঘণ্টার মধ্যে পুলিশ আধুনিক প্রযুক্তি ব্যবহার করে হত্যার ঘটনায় জড়িত লেবু তালুকদার উরফে প্রদীপ, টিটু চন্দ্র সরকার এবং রাহাজ উদ্দিন উরফে রিয়াজকে বিভিন্ন জায়গায় অভিযান চালিয়ে গ্রেফতার করে।

পরে তাদের আদালতের মাধ্যমে গাজীপুর জেলহাজতে পাঠায়। আসামিদের মধ্যে লেবু তালুকদার উরফে প্রদীপ স্বীকারোক্তি মূলক জবানবন্দি দিয়ে বলেছেন, বিভিন্ন সময় টাকা পয়সা নিয়ে সুজন ফেরত দিত না এবং বিভিন্ন দোকান থেকে আমার নামে মাল বাকিতে খেয়ে টাকা দিত না।

সেজন্য তাকে মারধর করা হয়। একপর্যায়ে তাকে গলায় টিপ দিয়ে ধরলে সে মরে যায়। পরে তার লাশ কৌশলে তার ঘরের ভেতর ঝুলিয়ে রাখা হয়।

কালিয়াকৈর থানার অফিসার ইনচার্জ (ওসি) আকবর আলী খান জানান, গ্রেফতারকৃতদের মধ্যে আসামি লেবু তালুকদার উরফে প্রদীপ আদালতে স্বীকারোরিক্তমূলক জবানবন্দি দিয়েছে। আদালতের মাধ্যমে তাদের জেল হাজতে প্রেরণ করা হয়েছে।