ঢাকা,  বৃহস্পতিবার  ২৫ এপ্রিল ২০২৪

Gazipur Kotha | গাজীপুর কথা

বাড়ির কুকুরকে ম্যানেজ করে সাংবাদিকের বাড়িতে ডাকাতি

প্রকাশিত: ১০:৩৫, ১৮ মে ২০২৩

বাড়ির কুকুরকে ম্যানেজ করে সাংবাদিকের বাড়িতে ডাকাতি

সংগৃহিত ছবি

গাজীপুর মহানগরীর পূবাইল মেট্রোপলিটন থানা এলাকায় সাংবাদিকের বাড়িতে দুর্ধর্ষ ডাকাতির ঘটনা ঘটেছে। নির্বিঘ্নে ডাকাতি করতে পাশের বাড়ির পালিত কুকুরকে বনরুটি বিতরণ করেছে ডাকাতরা। 

মঙ্গলবার দিবাগত রাত দেড়টা থেকে ৩টা ৪০ মিনিট সময়ের মধ্যে নগরীর ৪১নং ওয়ার্ডের নয়ানীপাড়া এলাকায় দৈনিক যুগান্তরের পূবাইল ও পূর্বাচল প্রতিনিধি এবং পূবাইল প্রেসক্লাব সভাপতি মোহাম্মদ আখতার হোসেনের বাসভবনে এই ডাকাতি সংঘটিত হয়।

এ সময় বাড়ির নিচ তলার পশ্চিম পাশের ইউনিটে ভাড়াটিয়া সুমন দাসের বাসার থাই জানালার লক ভেঙে প্রধান ফটক খুলে ঘরে প্রবেশ ডাকাতেরা। অস্ত্রের মুখে জিম্মি করে নগদ টাকা ও দুটি অ্যান্ড্রয়েড মোবাইল সেট নিয়ে যায়। যাওয়ার সময় বাকি তিনটি ইউনিটেরও বাইরের দিক থেকে দরজা লক করে পিছনের সীমানা প্রাচীর টপকে ডাকাতরা চলে যায়।

সুমনের চিৎকারে পাশের বাসার মানিক ওপরের তলায় তার শাশুড়িকে ফোন করলে সবাইকে উদ্ধার করে তার শাশুড়ি রেখা দাস। বাড়ির মালিক পূবাইল থানায় ফোন করলে ভোর ৪টায় পুলিশ ঘটনাস্থল পরিদর্শন করে কিছু আলামত জব্দ করে। 

বুধবার বিকালে সুমন  দাস বাদী হয়ে পূবাইল থানায় একটি ডাকাতির অভিযোগ দায়ের করেছেন। 

অভিযোগ সূত্রে জানা যায়, রাত ১টা ৫০ মিনিট থেকে মাত্র ১৫ মিনিট পল্লী বিদ্যুৎ না থাকায় সিসি ক্যামেরা নিয়ন্ত্রিত নির্মাণাধীন বাড়িটির ৯টি সিসি ক্যামেরার সংযোগ বিচ্ছিন্ন করে ডাকাতেরা। এমনই ভিডিও ফুটেজ রয়েছে যুগান্তরের হাতে। 

ভিডিও ফুটেজে দেখা যায়, ডাকাত দলের দুজন বাড়ির পেছন দিকের সিসি ক্যামেরার সংযোগ বিচ্ছিন্ন করছেন। এ সময় বিদ্যুৎ চলে যায়।১৫ মিনিট পর বিদ্যুৎ আসলে একযোগে ৯টি ক্যামেরার কার্যকারিতা বন্ধ হয়ে যায়। আর ভোর ৩টা ৪০ মিনিটে নির্বিঘ্নে পিছনের প্রাচীর টপকে ডাকাতরা চলে যায়। 

এ বিষয়ে পূবাইল মেট্রোপলিটন থানার ওসি জাহিদুল ইসলাম জানান, তদন্ত করে ব্যবস্থা নেওয়া হবে।