ঢাকা,  বৃহস্পতিবার  ২৮ মার্চ ২০২৪

Gazipur Kotha | গাজীপুর কথা

গাজীপুরে বিষক্রিয়ায় দুই শিশুর মৃত্যু

প্রকাশিত: ১৬:৩২, ২৯ জানুয়ারি ২০২৩

গাজীপুরে বিষক্রিয়ায় দুই শিশুর মৃত্যু

দুই শিশুর মৃত্যু

গাজীপুর বিষক্রিয়ায় দুই শিশুর মৃত্যুর ঘটনা ঘটেছে। এসময় গুরুতর অসুস্থ আরেক শিশুকে হাসপাতালে ভর্তি করা হয়েছে।

রোববার (২৯ জানুয়ারি) সকালে গাজীপুর মহানগরীর এলাকায় এ ঘটনা ঘটে। নিহত শিশুরা হলো- আশা মনি (৬) ও তার ছোট বোন আলিফা আক্তার (দেড়বছর)। তাদের বাবার নাম আশরাফুল ইসলাম। পরিবার নিয়ে সালনা ইপসা গেট এলাকায় এরশাদের বাড়িতে ভাড়ায় বসবাস করতেন তিনি।

বিষক্রিয়ায় অপর শিশু সিয়াম (৬ মাস) গুরুতর অসুস্থ অবস্থায় গাজীপুর শহীদ তাজউদ্দিন আহমেদ মেডিকেল কলেজ হাসপাতালে চিকিৎসাধীন রয়েছে। তার পিতার নাম হিরা মিয়া। তিনিও ওই একই বাড়ির মালিকের বাসায় ভাড়া থাকেন।

দিন আহমদ মেডিকেল কলেজ হাসপাতালের জরুরি বিভাগের চিকিৎসক মাহমুদা বলেন, শিশু দুটিকে মৃত অবস্থায় হাসপাতালে আনা হয়েছিল। ধারণা করা হচ্ছে বিষক্রিয়ায় দুটি শিশুর মৃত্যু হয়েছে। ময়নাতদন্ত শেষে মৃত্যুর প্রকৃত কারণ জানা যাবে।

নিহতদের বাবা আশরাফুল ইসলাম বলেন, ইপসা গেইট এলাকায় সাইফুলের দোকান থেকে পেটিস এবং কেক কিনে দিয়েছিলেন দুই শিশুকে। কিছুক্ষণের মধ্যেই তার বড় মেয়ে আশামনি অসুস্থ হয়ে পড়ে। তাকে দ্রুত গাজীপুর শহীদ তাজউদ্দীন আহমদ মেডিকেল কলেজ হাসপাতালে নিয়ে আসা হয়। একই সময় শিশু আলিফাও অসুস্থ হয়ে পড়ে তাকেও একই হাসপাতালে আনা হলে কর্তব্যরত চিকিৎসক তাদের মৃত ঘোষণা করেন। তাদের ভাড়াবাসার অপর শিশু সিয়াম অসুস্থ হয়ে পড়ে তাকেও একই হাসপাতালে ভর্তি করা হয়েছে।

সদর থানার উপপরিদর্শক (এসআই) এহতেশাম বলেন, খবর পেয়ে পুলিশ হাসপাতালে এসেছে। বিষয়টি তদন্ত করে দেখা হচ্ছে।