বৃহস্পতিবার  ১১ আগস্ট ২০২২,   শ্রাবণ ২৬ ১৪২৯,  ১৩ মুহররম ১৪৪৪

Gazipur Kotha | গাজীপুর কথা

প্রধানমন্ত্রীর উদ্ভাবনী উদ্যোগ বিষয়ক কর্মশালা গাজীপুরে অনুষ্ঠিত

প্রকাশিত: ২১:০২, ১৬ জুন ২০২২

প্রধানমন্ত্রীর উদ্ভাবনী উদ্যোগ বিষয়ক কর্মশালা গাজীপুরে অনুষ্ঠিত

প্রধানমন্ত্রীর উদ্ভাবনী উদ্যোগ বিষয়ক কর্মশালা

‘মাননীয় প্রধানমন্ত্রীর ১০টি উদ্ভাবনী উদ্যোগ’ বিষয়ক প্রশিক্ষণ কর্মশালা অনুষ্ঠিত হয়েছে। গাজীপুর জেলা প্রশাসন ও প্রধানমন্ত্রীর কার্যালয়ের জিআরইউ ইউনিটের উদ্যোগে শহরের শহীদ আহসান উল্লাহ মাস্টার মিলনায়তনে বৃহষ্পতিবার দিনব্যাপী এ কর্মশালা অনুষ্ঠিত হয়।

গাজীপুরের জেলা প্রশাসক আনিসুর রহমানের সভাপতিত্বে কর্মশালার উদ্বোধনী অনুষ্ঠানে বক্তব্য রাখেন- গাজীপুর মেট্রোপলিটন পুলিশের উপ-কমিশনার (অপরাধ-উত্তর) জাকির হাসান, অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) নাসরিন পারভীন, জেলা পুলিশের অতিরিক্ত পুলিশ সুপার ডা. নন্দিতা মালাকার, সহকারী কমিশনার মোস্তফা আব্দুল্লাহ আল নূর প্রমুখ। কর্মশালায় গাজীপুর জেলা ও উপজেলা পর্যায়ের বিভিন্ন দপ্তরের কর্মকর্তা, সাংবাদিক, আইনজীবী, জনপ্রতিনিধি ও নারী নেত্রী সহ বিভিন্ন শ্রেণী পেশার ১০০ জন প্রতিনিধি অংশগ্রহণ করেন।

আয়োজকরা জানান, অনুষ্ঠানে অংশগ্রহনকারীগণ ১০টি গ্রুপে বিভক্ত হয়ে ১০টি উদ্যোগের বিষয়ে সুপারিশমালা প্রণয়ন করে সেগুলো পর্যায়ক্রমে উপস্থাপন করেন। দেশের ৬৪ জেলায় অনুষ্ঠিত অনুরূপ কর্মশালায় প্রণীত সুপারিশসহ সমন্বিত করে জাতীয়ভাবে চ’ড়ান্ত সুপারিশের আলোকে প্রধানমন্ত্রীর ১০টি উদ্যোগ সফল ও সুষ্ঠুভাবে বাস্তবায়ন করা হবে।

উল্লেখ্য, প্রধানমন্ত্রীর ১০টি বিশেষ উদ্যোগ হচ্ছে- নারীর ক্ষমতায়ন, আশ্রয়ণ, শিক্ষা সহায়তা, পল্লী সঞ্চয় ব্যাংক, ডিজিটাল বাংলাদেশ, কমিউনিটি ক্লিনিক ও শিশুর বিকাশ, বিনিয়োগ বিকাশ, পরিবেশ সুরক্ষা, সামাজিক নিরাপত্তা কর্মসূচি ও সবার জন্য বিদ্যুৎ।