বুধবার  ০৫ অক্টোবর ২০২২,   আশ্বিন ১৯ ১৪২৯,  ০৯ রবিউল আউয়াল ১৪৪৪

Gazipur Kotha | গাজীপুর কথা

ডুয়েটে ‘ইমপ্লিমেন্টেশন অব ওবিই কারিকুলাম’ বিষয়ক কর্মশালা

প্রকাশিত: ১৩:১০, ৬ জানুয়ারি ২০২২

ডুয়েটে ‘ইমপ্লিমেন্টেশন অব ওবিই কারিকুলাম’ বিষয়ক কর্মশালা

ঢাকা প্রকৌশল ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় (ডুয়েট) গাজীপুর-এ ‘ইমপ্লিমেন্টেশন অব ওবিই কারিকুলাম (কোর্স প্রোফাইল, সিএলওএস অ্যান্ড পিএলওএস অ্যাটেইনমেন্ট)’ বিষয়ক কর্মশালা অনুষ্ঠিত হয়েছে।

বৃহস্পতিবার (০৬ জানুয়ারি) ইনস্টিটিউশনাল কোয়ালিটি অ্যাসুরেন্স সেল (আইকিউএসি)-এর উদ্যোগে দিনব্যাপী আয়োজিত কর্মশালাটি বিশ্ববিদ্যালয়ের ৩১১নং সেমিনার কক্ষে অনুষ্ঠিত হয়।

আইকিউএসির পরিচালক অধ্যাপক ড. মো. রাজু আহমেদের সভাপতিত্ব কর্মশালাটি উদ্বোধন করেন অনুষ্ঠানের প্রধান অতিথি বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড. এম. হাবিবুর রহমান। শুভেচ্ছা বক্তব্য দেন আইকিউএসির অতিরিক্ত পরিচালক অধ্যাপক ড. মোহাম্মদ ওয়াসিম দেওয়ান।

অনুষ্ঠানের প্রধান অতিথি বলেন, বর্তমান শিক্ষা ব্যবস্থায় ওবিই ((Outcome Based Education)) পদ্ধতি খুবই গুরুত্বপূর্ণ। বর্তমান সরকার মাননীয় প্রধানমন্ত্রী জননেত্রী দেশরত্ন শেখ হাসিনার নেতৃত্বে শিক্ষার গুনগত মান বৃদ্ধিতে অক্লান্ত পরিশ্রম করে যাচ্ছেন। এরই ধারাবাহিকতায় দেশের জনগণের কাজে লাগে এমন আধুনিক ও বাস্তবমুখী শিক্ষাব্যবস্থায় আমাদেরকে যুক্ত হতে ওবিই পদ্ধতি পূর্ণাঙ্গরুপে বাস্তবায়নের জন্য সংশ্লিষ্ট সকলকে একযোগে কাজ করতে হবে। এছাড়া তিনি সর্বকালের সর্বশ্রেষ্ঠ বাঙালি জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের শিক্ষা ও গবেষণা ভাবনার আলোকে শিক্ষা ও গবেষণা চর্চা করার মাধ্যমে বিশ্ববিদ্যালয়কে আন্তর্জাতিকক্ষেত্রে তুলে ধরার জন্য শিক্ষকদের নানা দিক-নির্দেশনা প্রদান করেন।

কর্মশালায় রিসোর্স পার্সন হিসেবে টেকনিক্যাল সেশনগুলো পরিচালনা করেন আইকিউএসির পরিচালক অধ্যাপক ড. মো. রাজু আহমেদ ও অতিরিক্ত পরিচালক অধ্যাপক ড. মোহাম্মদ ওয়াসিম দেওয়ান। কর্মশালায় বিশ্ববিদ্যালয়ের পুরকৌশল বিভাগের শিক্ষকবৃন্দ অংশগ্রহণ করেন।

গাজীপুর কথা