ঢাকা,  শনিবার  ২০ জুলাই ২০২৪

Gazipur Kotha | গাজীপুর কথা

ছেলেকে পাশে নিয়ে মেয়রের দায়িত্ব নিলেন জায়েদা খাতুন

প্রকাশিত: ২১:৩৬, ১১ সেপ্টেম্বর ২০২৩

ছেলেকে পাশে নিয়ে মেয়রের দায়িত্ব নিলেন জায়েদা খাতুন

গাজীপুরে বঙ্গতাজ অডিটরিয়ামে সোমবার ছেলে জাহাঙ্গীর আলমকে সঙ্গে নিয়ে আনুষ্ঠানিকভাবে মেয়রের দায়িত্ব বুঝে নেন জায়েদা খাতুন।

ছেলে জাহাঙ্গীর আলমকে পাশে রেখে গাজীপুর সিটি করপোরেশনের মেয়রের দায়িত্ব কাঁধে নিলেন জায়েদা খাতুন। নগরীর প্রথম নারী মেয়র সোমবার দুপুরে বঙ্গতাজ অডিটরিয়ামে আনুষ্ঠানিকভাবে দায়িত্ব বুঝে নিয়েছেন।

মেয়রের পাশাপাশি ৫৭ জন সাধারণ ও ১৯ জন সংরক্ষিত মহিলা কাউন্সিলরও তাদের দায়িত্ব বুঝে নেন।

মেয়রের দায়িত্ব গ্রহণ ঘিরে ছিলো বর্ণাঢ্য আয়োজন। বিপুলসংখ্যক মানুষের উপস্থিতিতে ঢোল বাদ্য বাজিয়ে স্বাগত জানানো হয় সিটি মেয়র জায়েদা খাতুনকে।

আনুষ্ঠানিকভাবে দায়িত্ব গ্রহণকালে নাগরিক সুবিধা রক্ষাসহ থমকে যাওয়া সব উন্নয়ন কাজ চালিয়ে যাওয়ার প্রতিশ্রুতি দেন মেয়র জায়েদা খাতুন।

তিনি বলেন, ‘গাজীপুরবাসী আমার ওপর যে দায়িত্ব দিয়েছেন তার জন্য আল্লাহর ওপর ভরসা করে মাননীয় প্রধানমন্ত্রীর সহযোগিতা এবং আমার ছেলে জাহাঙ্গীর আলমের অভিজ্ঞতা কাজে লাগিয়ে সুন্দর ও আধুনিক শহর নগরবাসীকে উপহার দেব।’

নগরবাসীকে উদ্দেশ করে জায়েদা খাতুন বলেন, ‌‌‘আপনারা ভোট দিয়ে আমাকে মেয়র নির্বাচিত করেছেন। আমার আগেও আমার ছেলে জাহাঙ্গীর আলমকে মেয়র পদে ভোট দিয়ে জয়যুক্ত করেছিলেন। এজন্য আমি আমার পরিবারের পক্ষ থেকে আপনাদের শুভেচ্ছা জানাই। আমি নির্বাচিত কাউন্সিলর ও সিটি করপোরেশনের কর্মকর্তা-কর্মচারীদের সততার সঙ্গে সেবা দিতে ও দায়িত্ব পালনের অনুরোধ জানিয়েছি।’

অতীতে নানা ষড়যন্ত্র হয়েছে উল্লেখ করে জায়দা-পুত্র সাবেক মেয়র জাহাঙ্গীর আলম বলেন, ‘গণতন্ত্রের জয় হয়েছে। কোনো ষড়যন্ত্র নয়, শেখ হাসিনার উন্নয়ন পৌঁছে দেবো নগরবাসীর দোরগোড়ায়।’

গাজীপুর সিটি করপোরেশনের প্রধান নির্বাহী কর্মকর্তা এএসএম সফিউল আজমের সভাপতিত্বে অনুষ্ঠানে অন্যদের মধ্যে উপস্থিত ছিলেন- সাবেক সংসদ সদস্য কাজী মোজাম্মেল হক, গাজীপুর সিটি করপোরেশনের সচিব মো. আব্দুল হান্নানসহ নবনির্বাচিত কাউন্সিলরগণ।

অনুষ্ঠানে রাজনীতিবিদ, শিক্ষক, মসজিদের ইমামসহ বিভিন্ন শ্রেণি-পেশার হাজার হাজার মানুষ অংশগ্রহণ করেন। তবে অনুষ্ঠানে জেলা ও উপজেলা প্রশাসনের কর্মকর্তা এবং এমপি-মন্ত্রী ও আওয়ামী লীগের কোনো বড় নেতাকে দেখা যায়নি।

পরে নগর ভবনে মেয়র জায়েদা খাতুনকে ফুল দিয়ে বরণ করেন সিটি করপোরেশনের কর্মকর্তা-কর্মচারীরা। তিনি নগর ভবনে নবনির্বাচিত কাউন্সিলর ও কর্মকর্তাদের সঙ্গে কুশল বিনিময় করেন।

২৫ মে অনুষ্ঠিত গাজীপুর সিটি করপোরেশন নির্বাচনে স্বতন্ত্র প্রার্থী জায়েদা খাতুন আওয়ামী লীগের প্রার্থী আজমত উল্লা খানকে ১৬ হাজার ১৯৭ ভোটের ব্যবধানে পরাজিত করেন। ৩ জুলাই শপথ নিয়েছিলেন জায়েদা খাতুন। রোববার শেষ হয় ভারপ্রাপ্ত মেয়রের মেয়াদ। এর একদিন পর সোমবার আনুষ্ঠানিকভাবে মেয়রের দায়িত্ব বুঝে নেন তিনি।