শনিবার  ২৫ জুন ২০২২,   আষাঢ় ১১ ১৪২৯

Gazipur Kotha | গাজীপুর কথা

ফাঁকিবাজ শিক্ষকদের শাস্তিযোগ্য বদলি প্রয়োজন: মুক্তিযুদ্ধমন্ত্রী

প্রকাশিত: ১৩:৪৭, ২১ মে ২০২২

ফাঁকিবাজ শিক্ষকদের শাস্তিযোগ্য বদলি প্রয়োজন: মুক্তিযুদ্ধমন্ত্রী

মুক্তিযুদ্ধ বিষয়ক মন্ত্রী আ ক ম মোজাম্মেল হক বলেছেন, আমার জানামতে গাজীপুরে সরকারি প্রাথমিক বিদ্যালয়ে প্রায় হাজার শিক্ষক রয়েছেন। তাদের মধ্যে চার থেকে পাঁচ শতাংশ স্কুলে সময়মতো আসেন না। স্কুলে তাদের করণীয় করেন না, কাজে ফাঁকি দেন। যাদের কারণে স্কুলের লেখাপড়ার মান নষ্ট হচ্ছে।

তিনি বলেন, আমি বলবো তাদের চিহ্নিত করে শাস্তিমূলক বদলি করা প্রয়োজন। আর ভালোদেরও মূল্যায়ন করা হোক। ভালো কাজের জন্য আমরা প্রশংসা করবো, আবার খারাপ কাজের জন্য আমরা নিন্দাও করবো।

শনিবার দুপুরে গাজীপুর শহরে শহীদ আহসান উল্লাহ মাস্টার অডিটোরিয়ামে অনুষ্ঠিত প্রধান শিক্ষকদের মাসিক সমন্বয় সভা ও বার্ষিক ক্রীড়া প্রতিযোগিতার পুরস্কার বিতরণী অনুষ্ঠানের প্রধান অতিথির বক্তব্যে মন্ত্রী এসব কথা বলেন।

এতে সভাপতিত্ব করেন প্রাথমিক শিক্ষা (ঢাকা বিভাগ)-এর উপ-পরিচালক তাহমিনা খাতুন। অন্যন্যের মধ্যে বক্তব্য রাখেন, গাজীপুরের অতিরিক্ত জেলা প্রশাসক (শিক্ষা) অঞ্জন কুমার সরকার, জেলা প্রথমিক শিক্ষা কর্মকর্তা মো. মোফাজ্জল হোসেন প্রমুখ। এর আগে স্বাগত বক্তব্য রাখেন জয়দেবপুর পিটিআই’র সুপারিনটেন্ডেন্ট মো. রফিকুল ইসলাম তালুকদার।

অনুষ্ঠানে গাজীপুর সদর উপজেলার ১৬৬টি প্রাথমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক ও জয়দেবপুর প্রাইমারি টিচার্স ট্রেনিং ইনস্টিটিউট (পিটিআই) বিদ্যালয়ের শিক্ষার্থীরা উপস্থিত ছিলেন।

সভাশেষে প্রধান অতিথি বার্ষিক ক্রীড়া প্রতিযোগিতায় ১০বিভিন্ন ইভেন্টে বিজয়ীদের মধ্যে পুরস্কার বিতরণ করেন।

গাজীপুর কথা