ঢাকা,  বৃহস্পতিবার  ২৫ এপ্রিল ২০২৪

Gazipur Kotha | গাজীপুর কথা

টঙ্গীর অলিগলিতে বিদ্যুতের খুঁটি

প্রকাশিত: ০৪:৩৬, ১৯ মে ২০২২

টঙ্গীর অলিগলিতে বিদ্যুতের খুঁটি

শিল্প নগরী টঙ্গীর নাগরিক সেবা নিশ্চিত করতে দীর্ঘদিন যাবত আঞ্চলিক সড়কগুলো প্রশস্ত করার কাজ করছে নগর কর্তৃপক্ষ। অনেক প্রতিবন্ধকতা অতিক্রম করে বেশিরভাগ সড়কের প্রশস্তকরন কাজ ইতিমধ্যে শেষও হয়েছে কিন্তু সুফল মিলছে না।
এর অন্যতম কারণ হচ্ছে প্রশস্ত সড়কের মাঝখানে ঠাঁই দাঁড়িয়ে থাকা বিদ্যুতের খুঁটি। এতে সড়ক প্রশস্ত হলেও কাঙ্ক্ষিত সেবা পাচ্ছে না এলাকাবাসী। বিঘ্ন হচ্ছে চলাচলে, সৃষ্টি হচ্ছে যানজট এবং বাড়ছে দুর্ঘটনার শঙ্কা।
সরেজমিনে ঘুরে দেখা যায়, শিল্প অধ্যুষিত টঙ্গী অঞ্চলের বিসিক এলাকার ব্যস্ততম সড়ক শহীদ স্মৃতি স্কুল রোড, শিলমুন যুগীবাড়ি রোড, আউচপাড়া মোক্তার বাড়ি রোড, দত্তপাড়া হাফিজ উদ্দিন সরকার রোড, বনমালা সড়ক, এরশাদ নগর রোড, উত্তর আরিচপুর তিতাস গ্যাস রোড, মধুমিতা রোডসহ একাধিক সড়কে প্রতিবন্ধকতা সৃষ্টি করে সড়কের মাঝে দাঁড়িয়ে আছে শতাধিক ডেসকোর বিদ্যুতের খুঁটি। ফলে শাখা রোড গুলোতে পণ্যবাহী কোনো পরিবহণ প্রবেশ করলেই সৃষ্টি হচ্ছে দীর্ঘ যানজট।
এক সময়কার সরু সড়কগুলো প্রশস্ত করা হলেও বিদ্যুতের খুঁটির কারণে দুর্ভোগ পোহাতে হচ্ছে শিল্প মালিক ও এলাকাবাসীর। বিভিন্ন সময় অনাকাঙ্ক্ষিত ভাবে ঘটছে দুর্ঘটনা।
বিসিক এলাকার তৈরি পোষক ব্যবসায়ী সজীব হোসেন জানান, এমন উন্নয়ন আমরা চাই না, যার সুফল ভোগ করা যাবে না। ডিজিটাল যুগেও সরকারি সংস্থাগুলোর সমন্বয়হীনতার কারণে এমন পরিস্থিতি সৃষ্টি হয়েছে।
শিলমুন যুগীবাড়ি এলাকার বাসিন্দা সাখাওয়াত হোসেন সুজন জানান, সড়ক ব্যবস্থার উন্নয়ন হলেও সাধারণ মানুষ তার পুরো সুফল ভোগ করতে পারছে না। সড়কের মাঝখানে বিদ্যুতের খুঁটি রেখে কাজ করা হয়েছে এতে সড়ক প্রশস্ত হওয়ার সুফল পাওয়া যাচ্ছে না।
এলপিজি গ্যাস ব্যবসায়ী দেলোয়ার হোসেন জানান, ছোট কাভার্ড ভ্যান নিয়ে যখন শাখা সড়কগুলোতে রাতের বেলা প্রবেশ করা হয়। তখন সবচেয়ে বেশি বাধার সৃষ্টি হয় বৈদ্যুতিক খুঁটির। আমরা চাই শাখা রোডগুলো সংস্কার করার সময় ওই খুঁটিগুলো সরিয়ে যথাস্থানে স্থাপন করা হোক।
ডেসকো টঙ্গী সার্কেলের উপ বিভাগীয় প্রকৌশলী মাহাফুজুল হক চৌধুরী জানান, ইতিমধ্যে গাজীপুর সিটি করপোরেশনের থেকে বেশকিছু আবেদন আমাদের হাতে এসেছে। যা ডেসকোর হেড কোয়াটারে পাঠানো হয়েছে। সিটি করপোরেশনের থেকে অর্থ ডেসকোতে জমা করা হলেই, দ্রুত কাজ শুরু করে সড়কে খুঁটির কারণে সৃষ্ট সমস্যার সমাধান করা হবে। এছাড়াও অত্যন্ত জরুরি যে বিষয়গুলো আছে, সেগুলো আমরা দ্রুত সমাধান করে দিচ্ছি।

গাজীপুর কথা