ঢাকা,  শুক্রবার  ২৯ মার্চ ২০২৪

Gazipur Kotha | গাজীপুর কথা

ঢাকা-ময়মনসিংহ রেল লাইনে ট্রেন চলাচল বন্ধ

প্রকাশিত: ১৫:৫২, ১৬ মে ২০২২

ঢাকা-ময়মনসিংহ রেল লাইনে ট্রেন চলাচল বন্ধ

গাজীপুরের শ্রীপুর রেল স্টেশন এলাকায় ট্রাকে পরিবহন কালে কারখানা নির্মাণে ব্যবহৃত লোহার খুঁটি রেল লাইনে ওপর পড়ে যাওয়ায় ঢাকা-ময়মনসিংহ রুটে ট্রেন চলাচল বন্ধ রয়েছে। সোমবার সন্ধ্যা সাড়ে ৭টার দিকে ঢাকা-ময়মনসিংহ রেল সড়কের শ্রীপুর রেল স্টেশন এলাকায় শ্রীপুর-গোসিঙ্গা সড়কে এ ঘটনা ঘটে। এতে ঢাকাগামী মহুয়া এক্সপ্রেস কাওরাইদ রেল স্টেশনে দাঁড়িয়ে রয়েছে। ময়মনসিংহগামী ব্রহ্মপুত্র এক্সপ্রেস আউটার সিগন্যালে  দাঁড়িয়ে রয়েছে। এছাড়াও শ্রীপুর-গোসিঙ্গা সড়কে বড় ধরনের কোন যানবাহন চলাচল করতে পারছে না।
শ্রীপুর রেলওয়ে স্টেশন মাস্টার শামীমা আক্তার বিষয়টি নিশ্চিত করেছেন। প্রত্যক্ষদর্শীরা জানান, শ্রীপুরের গোসিঙ্গা এলাকার একটি স্টীল বিল্ডিং তৈরি কারখানা থেকে পৌর এলাকার ভাংনাহাটি এলাকার অপর একটি নির্মানাধীন কারখানায় লোহার তৈরী বড় বেশ কয়েকটি খুঁটি নিয়ে একটি ট্রাক শ্রীপুর রেল স্টেশন এলাকা পার হচ্ছিল। রেল লাইন পার হওয়ার সময় হঠাৎ ওই ট্রাক থেকে লোহার ৮টি খুঁটি পড়ে যায়। ট্রাক চালক লোহার খুঁটিগুলো রেখেই ট্রাক নিয়ে দ্রুত ঘটনাস্থল ত্যাগ করে। এতে ঢাকা-ময়মনসিংহ রেল সড়কে পুরোপুরি ট্রেন চলাচল বন্ধ হয়ে যায়। 
শ্রীপুর রেলওয়ে স্টেশন মাস্টার শামীমা আক্তার জানান, ট্রাক থেকে রেল লাইনের ওপর লোহার খুঁটি পড়ায় জয়দেবপুরের পর থেকে ময়মনসিংহ রুটে ট্রেন চলাচল বন্ধ রয়েছে। বিষয়টি সমাধানের জন্য উর্ধ্বতন কর্তৃপক্ষকে জানানো হয়েছে। এছাড়াও স্থানীয় ভাবে পুলিশের সহযোগিতা চাওয়া হয়েছে। আশপাশ থেকে ভারী বস্তু তোলার ক্রেন এনে দ্রুত লোহার খুঁটি লাইনের ওপর থেকে সরিয়ে নেয়ার কাজ করা হচ্ছে।

গাজীপুর কথা