ঢাকা,  বৃহস্পতিবার  ২৫ এপ্রিল ২০২৪

Gazipur Kotha | গাজীপুর কথা

কালিয়াকৈরে শ্রমিকদের বিক্ষোভ

প্রকাশিত: ১৭:২৩, ১৫ মে ২০২২

কালিয়াকৈরে শ্রমিকদের বিক্ষোভ

বকেয়া বেতন ও ইদ বোনাসের দাবিতে বিক্ষোভ মিছিল করেছেন গাজীপুরের কালিয়াকৈরে উপজেলার পূর্ব চান্দ্ররা এপেক্স উইভিং এন্ড ফিনিশিং মিলসের শ্রমিকরা। রবিবার (১৫ মে) সকাল থেকে দুপুর পর্যন্ত কারখানার সামনে অবস্থান নিয়ে সাতদিনের মধ্যে বকেয়া বেতনের দাবি নিয়ে এ কর্মসূচি পালন করেন তারা।
পুলিশ ও শ্রমিক সূত্রে জানা যায়, কিছুদিন আগে এপেক্স উইভিং এন্ড ফিনিশিং মিলসের সামনে কাজ বন্ধের নোটিশ টানিয়ে দেয় কর্তৃপক্ষ। এ নিয়ে কারখানার কর্তৃপক্ষ ও শ্রমিকদের মাঝে বেতন বোনাস নিয়ে সমস্যার সৃষ্টি হয়। পরে কৌশলে কর্তৃপক্ষ কারখানাটি বন্ধ করে দেয়। এ বিষয়ে কাজ বন্ধের নোটিশ বাতিল করে উৎপাদন চালু ও সাত কর্মদিবসের মধ্যে বকেয়া বেতন দিতে হবে এমন দাবি নিয়ে সকাল থেকে দুপুর পর্যন্ত কারখানার গেটের সামনে শ্রমিকরা অবস্থান কর্মসূচি পালন করেন।
এ সময় শ্রমিকরা বলেন, এবারের ইদের আগের বেতন না দিয়ে কারখানার কর্মরত শ্রমিকদের ছুটি দিয়ে দেয় মালিকপক্ষ। ইদের পরে কারখানা খুলে দেয়ায় কথা থাকলেও শ্রমিকরা কর্মস্থলে এসে কারখানা মূল ফটকে বন্ধের নোটিশসহ তালাবদ্ধ অবস্থায় দেখতে পায়। এ সময় আমরা ও আমাদের নেতারা ঊর্ধ্বতন কর্মকর্তাদের সাথে কথা বলতে চাইলে তারা কথা বলতে রাজি হয় না। তাই আমরা ক্ষিপ্ত হয়ে অবস্থান কর্মসূচি পালন করছি। এ সময় শ্রমিক অসন্তোষের খবর পেয়ে ঘটনাস্থলে কালিয়াকৈর ইন্ডাস্ট্রিয়াল পুলিশ এসে শ্রমিকদের সাথে কথা বলে পরিস্থিতি নিয়ন্ত্রণে আনে।
গাজীপুর শিল্পপুলিশ-২ এর ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মোঃ আবু মোকাদ্দেম আলী জানান, শ্রমিকরা বেতন ও ইদ বোনাসের দাবিতে অবস্থান কর্মসূচি করেছে। এখানে কোনো অপ্রীতিকর ঘটনা ঘটেনি। শ্রমিকরা কলকারখানার অধিদফতরে মালিকপক্ষের সাথে বসে এ বিষয়ে সমাধান করবে।

গাজীপুর কথা