শনিবার  ২৫ জুন ২০২২,   আষাঢ় ১১ ১৪২৯

Gazipur Kotha | গাজীপুর কথা

টঙ্গীতে ধূমপান করায় চার স্কুলছাত্রী বহিষ্কার

প্রকাশিত: ১৫:৪৬, ১৪ মে ২০২২

টঙ্গীতে ধূমপান করায় চার স্কুলছাত্রী বহিষ্কার

গাজীপুরের টঙ্গীতে ধূমপানের অভিযোগে চার ছাত্রীকে স্কুল থেকে বহিষ্কার করেছে কর্তৃপক্ষ। গত রমজান মাসে কোচিং সেন্টারে প্রাইভেট পড়তে গিয়ে সফিউদ্দিন সরকার একাডেমি অ্যান্ড কলেজের ৮ম শ্রেণির ওই চার শিক্ষার্থী এ ঘটনা ঘটায়। পরে সামাজিক যোগাযোগমাধ্যম ফেসবুকে ধূমপানের ঘটনাটি ভাইরাল হলে স্কুল কর্তৃপক্ষসহ সংশ্লিষ্ট সবার নজরে আসে।
জানা যায়, রমজান মাসে ওই শিক্ষাপ্রতিষ্ঠানের ৮ম শ্রেণির চার ছাত্রী স্কুলের পাশে আউচপাড়ায় একটি কোচিং সেন্টারে প্রাইভেট পড়তে যায়। কোচিং সেন্টারের পাশের গলিতে দাঁড়িয়ে স্কুল ড্রেস পরিহিত অবস্থায় ধূমপান করে তারা। এ সময় তাদের অন্য বন্ধুরা ধূমপানের দৃশ্যটি ভিডিও ধারণ করে রাখে। পরে গত ঈদুল ফিতরের আগে ওই ভিডিওটি সামাজিক যোগাযোগমাধ্যম ফেসবুকে ছেড়ে দিলে ৪২ সেকেন্ডের ভিডিওটি সঙ্গে সঙ্গে ভাইরাল হয়ে যায়। পরে রমজানের ওই সময়টায় স্কুলের কার্যক্রম বন্ধ থাকায় তাদের বিরুদ্ধে কোনো ব্যবস্থা নিতে পারেনি স্কুল কর্তৃপক্ষ। পরে স্কুল খোলার পর বৃহস্পতিবার ওই চার শিক্ষার্থীর অভিভাবকদের ডেকে এনে বুঝিয়ে মৌখিকভাবে স্কুল থেকে বহিষ্কার করা হয়।
এ ব্যাপারে সফিউদ্দিন সরকার একাডেমি অ্যান্ড কলেজের অধ্যক্ষ মো. মনিরুজ্জামান বলেন, ঘটনাটি রমজান ও ঈদের ছুটির মধ্যে হওয়ায় তাৎক্ষণিক প্রয়োজনীয় ব্যবস্থা নিতে পারিনি। স্কুল খোলার পর ওই চার শিক্ষার্থী ও তাদের অভিভাবককে মৌখিকভাবে বলে দেওয়া হয়েছে। তারা যেন স্কুলে আর না আসে। বিষয়টি শিক্ষা সংশ্লিষ্ট কর্মকর্তাদের অবহিত করা হয়েছে।

গাজীপুর কথা