ঢাকা,  বৃহস্পতিবার  ২৫ এপ্রিল ২০২৪

Gazipur Kotha | গাজীপুর কথা

কালিয়াকৈরে ঈদযাত্রা নিরাপত্তায় সড়কে হাইওয়ে পুলিশ

প্রকাশিত: ১০:৩৭, ২৮ এপ্রিল ২০২২

কালিয়াকৈরে ঈদযাত্রা নিরাপত্তায় সড়কে হাইওয়ে পুলিশ

ঈদে ঘরমুখো মানুষের যাত্রা নিরাপদ করতে গাজীপুরের কালিয়াকৈরে মোতায়ন করা হয়েছে ২০০ হাইওয়ে পুলিশ। মহাসড়কে নিয়ম-শৃঙ্খলা বজায় রেখে যানবাহন চলাচল ও সড়ক যানজট মুক্ত রাখতে কালিয়াকৈরের চন্দ্রা, বাড়ইপাড়া, মৌচাক, সফিপুর ও কোনাবাড়ী এলাকায় কড়া নিরাপত্তায় কাজ করবে হাইওয়ে পুলিশ।
জানা যায়, রাজধানীর সঙ্গে উত্তরের ২৩টি জেলার যোগাযোগের গুরুত্বপূর্ণ স্থান ঢাকা-টাঙ্গাইল মহাসড়কের কালিয়াকৈর উপজেলার চন্দ্রা এলাকা। ঈদকে ঘিরে হাজারও কর্মজীবী লোকজন গন্তব্যের পথে পারি জমায় চন্দ্রা এলাকা থেকে। তাই দিন রাত তীব্র যানজট এবং ঘরমুখো মানুষের ভিড় থাকে।
সড়কের যানজট নিরসন ও নারীর টানে ঘরমুখো মানুষের ঘরে ফেরা নিশ্চিত করতে মহাসড়কের বিভিন্ন পয়েন্টে দিন রাত নিরাপত্তা দিতে দুই শতাধিক হাইওয়ে পুলিশ মোতায়ন করা হয়েছে। এদিকে মহাসড়কে যানজট, ফিটনেস বিহীন গাড়ি ও অপ্রীতিকর ঘটনা নিরসনে কড়া নজরদারি বাস্তবায়ন করা হবে বলে জানিয়েছেন পুলিশের উর্ধ্বতনরা।
সালনা হাইওয়ে থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) ফিরোজ হোসেন ঢাকাটাইমসকে জানান, ঈদে ঘরে ফেরা মানুষদের সুরক্ষা নিশ্চিত করতে আমরা প্রস্তুত। মহসড়কের সবকয়টি স্থানেই আমাদের পুলিশ দিন রাত কাজ করবে। এছাড়া নতুন করে দুটি উড়াল সেতু খুলে দেওয়ায় আশা করি এবারের ঈদযাত্রা অনেকটাই ভোগান্তহীন হবে।

গাজীপুর কথা