ঢাকা,  বৃহস্পতিবার  ২৫ এপ্রিল ২০২৪

Gazipur Kotha | গাজীপুর কথা

টঙ্গীতে ভ্যাকসিন কেন্দ্রে উপচে পড়া ভিড়

প্রকাশিত: ১৪:২৮, ২৪ ফেব্রুয়ারি ২০২২

টঙ্গীতে ভ্যাকসিন কেন্দ্রে উপচে পড়া ভিড়

আগামী ২৬ ফেব্রুয়ারির গণটিকা কর্মসূচির পর আর করোনাভাইরাস ভ্যাকসিনের প্রথম ডোজ দেওয়া হবে না— স্বাস্থ্য অধিদফতরের এমন ঘোষণায় টঙ্গীতে ভ্যাকসিন কেন্দ্র মানুষের উপচে পড়া ভিড় দেখা গেছে। এ অবস্থায় ভ্যাকসিন গ্রহীতাদের বিশৃঙ্খল আচরণ করতে দেখা গেছে।
বৃহস্পতিবার (২৪ ফেব্রুয়ারি) সকাল থেকেই টঙ্গীর শহিদ আহসান উল্লাহ মাস্টার জেনারেল হাসপাতালে ছিল মানুষের চাপ। এই কেন্দ্রে ভ্যাকসিন নিতে যাওয়া বেশিরভাগই ছিলেন পোশাক শ্রমিক।
স্থানীয়র বলছেন, ভ্যাকসিন কেন্দ্রে মানুষের চাপে স্বাস্থ্যবিধি উপেক্ষিত হয়েছে। ভ্যাকসিন নিতে আসা ব্যক্তিদের চাপ সামাল দিতে হিমশিম খেতে হয়েছে স্বাস্থ্যকর্মীদের।

ওই কেন্দ্রে কর্মরত রেড ক্রিসেন্টের স্বেচ্ছাসেবী সাদিয়া সুলতানা বলেন, ভ্যাকসিনের পর্যাপ্ত মজুত রয়েছে। আমরা সাধ্যমতো সবাইকে দ্রুততম সময়ের মধ্যে ভ্যাকসিন দেওয়ার চেষ্টা করছি। কিন্তু সবাই আগে ভ্যাকসিন নিতে চায়। কেউ নিয়ম মানতে চায় না। নিয়ম মানলে বরং তাদের দ্রুত ভ্যাকসিন দেওয়া যেত। তাছাড়া তাদের অনেক প্রশ্ন। এসব প্রশ্নের উত্তর দিতে গিয়েও অনেক সময় চলে যায়।

দুপুর দেড়টার দিকে দেখা যায়, টঙ্গীর এই কেন্দ্রে ভ্যাকসিন নিতে আসা মানুষের লাইন হাসপাতাল গেট ছাড়িয়ে স্টেশন রোড পর্যন্ত পৌঁছে গেছে।
এর আগে, গত ১৫ ফেব্রুয়ারি স্বাস্থ্য অধিদফতরের মহাপরিচালক ২৬ ফেব্রুয়ারির গণটিকা কর্মসূচির ঘোষণা দেন। ওই সময় তিনি জানান, ২৬ ফেব্রুয়ারি এক কোটি মানুষকে প্রথম ডোজ করোনা ভ্যাকসিন দেওয়ার পর আর কাউকে প্রথম ডোজের ভ্যাকসিন দেওয়া হবে না।
পরে অবশ্য স্বাস্থ্যমন্ত্রী জানিয়েছেন, স্বাস্থ্য অধিদফতরও জানিয়েছে— ২৬ ফেব্রুয়ারির পরও প্রয়োজন হলে প্রথম ডোজের ভ্যাকসিন দেওয়া হবে। তবে ২৬ ফেব্রুয়ারির মধ্যেই প্রথম ডোজের করোনা ভ্যাকসিন নেওয়ার জন্য সবাইকে উৎসাহিত করা হয়েছে।

গাজীপুর কথা