ঢাকা,  বুধবার  ২৪ এপ্রিল ২০২৪

Gazipur Kotha | গাজীপুর কথা

বাসায় লুটপাট করে অধ্যাপক সাঈদাকে হত্যা করে বাড়ির নির্মাণশ্রমিক

প্রকাশিত: ১৬:৪৪, ১৪ জানুয়ারি ২০২২

বাসায় লুটপাট করে অধ্যাপক সাঈদাকে হত্যা করে বাড়ির নির্মাণশ্রমিক

গাজীপুর সিটি করপোরেশনের কাশিমপুরের একটি জঙ্গল থেকে ঢাকা বিশ্ববিদ্যালয়ের পুষ্টি ও খাদ্যবিজ্ঞান ইনস্টিটিউটের অবসরপ্রাপ্ত অধ্যাপক সাঈদা গাফ্ফারের লাশ উদ্ধার করেছে পুলিশ। 

শুক্রবার সকালে বাসার কিছুটা দূরে একটি জঙ্গল থেকে অধ্যাপক সাঈদার লাশ উদ্ধার করা হয়। গত মঙ্গলবার থেকে নিখোঁজ ছিলেন তিনি।

কাশিমপুর থানার ওসি মাহবুব-এ খোদা জানান, অধ্যাপক সাঈদা গাফ্ফার হত্যাকাণ্ডে আনোয়ার হোসেন নামে একজন নির্মাণশ্রমিককে আটক করা হয়েছে। আনোয়ার অধ্যাপক সাঈদার বাড়ি নির্মাণে যুক্ত ছিলেন। তার দেওয়া তথ্যমতে সকালে সাঈদা গাফ্ফারের লাশ উদ্ধার করা হয়েছে।

জানা যায়, সাঈদা গাফ্ফার কাশিমপুর থানার পানিশাইল এলাকার মির্জাবাড়িতে একটি ফ্ল্যাট ভাড়া নিয়ে একাই থাকতেন। কাছেই তিনি একটি বাড়ি নির্মাণ করছিলেন। তার এক মেয়ে গত মঙ্গলবার ঢাকা থেকে এসে মায়ের খোঁজ না পাওয়ার কথা জানিয়ে থানায় একটি সাধারণ ডায়েরি করেন। এরপর পুলিশ এ বিষয়ে তদন্ত শুরু করে। একপর্যায়ে সন্দেহভাজন হিসেবে তার বাড়ির নির্মাণশ্রমিক আনোয়ারকে আটক করে জিজ্ঞাসাবাদ করা হয়। পরে তার দেওয়া তথ্য অনুযায়ী সকাল ১০টার দিকে অধ্যাপক সাঈদা গাফ্ফারের বাসা থেকে একটু দূরে জঙ্গলের ভেতর থেকে তার লাশ উদ্ধার করা হয়।

আনোয়ার হোসেনকে জিজ্ঞাসাবাদে পাওয়া তথ্যের বরাত দিয়ে ওসি মাহবুব-এ খোদা জানান, ‘আনোয়ার তার সঙ্গীদের নিয়ে ১১ জানুয়ারি নিহত অধ্যাপকের বাসায় লুটপাট করে তাকে গলাটিপে হত্যা করে। পরে মির্জাবাড়ি থেকে কিছুটা দূর একটি জঙ্গলের ভেতরে নিয়ে ফেলে দেয়।’

ওসি মাহবুব-এ খোদা আরো জানান, অধ্যাপক সাঈদা গাফ্ফারের বাড়ি থেকে ৭০ থেকে ৮০ হাজার টাকা লুটে নেয়া হয়েছে। হত্যাকাণ্ডে জড়িত অন্যদেরও গ্রেফতারের চেষ্টা করা হচ্ছে। ময়নাতদন্তের জন্য লাশ গাজীপুরের শহীদ তাজউদ্দীন আহমদ মেডিকেল কলেজ হাসপাতালে পাঠানো হয়েছে 

ঢাকা বিশ্ববিদ্যালয়ের প্রক্টর অধ্যাপক এ কে এম গোলাম রব্বানী জানান, অধ্যাপক সাঈদা গাফ্ফার পুষ্টি ও খাদ্যবিজ্ঞান ইনস্টিটিউটের অধ্যাপক ছিলেন। কয়েক বছর ধরে তিনি অবসর জীবন যাপন করছিলেন।

গাজীপুর কথা