ঢাকা,  শুক্রবার  ২৬ এপ্রিল ২০২৪

Gazipur Kotha | গাজীপুর কথা

গাজীপুর ঘুরলেন জাহাঙ্গীরের দুর্নীতি তদন্তে গঠিত কমিটির সদস্যরা

প্রকাশিত: ০৫:১২, ১২ জানুয়ারি ২০২২

গাজীপুর ঘুরলেন জাহাঙ্গীরের দুর্নীতি তদন্তে গঠিত কমিটির সদস্যরা

গাজীপুর সিটি করপোরেশনের নানা অনিয়ম ও দুর্নীতি তদন্তের  জন্য গঠন করা তিন সদস্যের কমিটি প্রথম বারের মতো গাজীপুরের বিভিন্ন এলাকা পরিদর্শন করেছেন।
মঙ্গলবার তারা গাজীপুর আসেন। 
জানা যায়, গাজীপুর সিটির বরখাস্ত হওয়া মেয়র জাহাঙ্গীর আলমের সময়ে জমি অধিগ্রহণ এবং  ক্ষতিপূরণ না দিয়ে রাস্তা-ড্রেন নির্মাণ ও প্রশস্তকরণ ছাড়াও বিভিন্ন খাতে দুর্নীতি ও অনিয়মের বিস্তর অভিযোগ ওঠে। তিনি স্বেচ্ছাচারিতা ও দুর্নীতির আশ্রয় নেওয়ার কারণে ক্ষতিগ্রস্ত হয়েছে শত শত পরিবার। এসব ক্ষতিগ্রস্ত পরিবারের সদস্যদের সঙ্গে সরাসরি কথা বলাসহ নানা অনিয়মের তথ্য সংগ্রহ করতে স্থানীয় সরকার মন্ত্রণালয়ের গঠিত তিন সদস্যের প্রতিনিধি দল মীরের বাজার ও বিন্দান হাইস্কুল হয়ে নারায়নকুল পর্যন্ত নির্মাণ কাজ পরিদর্শন করে।
গাজীপুর সিটির ভারপ্রাপ্ত মেয়র আসাদুর রহমান কিরণ জানান, কমিটির সদস্যরা তাদের তদন্ত কাজের প্রয়োজনেই গাজীপুরে এসেছিল। টঙ্গীর তুরাগ নদের তীরে বিশ্ব ইজতেমা  ময়দান এলাকায় কাজের অনিয়মের তথ্যও সংগ্রহ করেছেন। ক্ষতিগ্রস্তদের সঙ্গে কথা বলেছেন। বিকেলে তদন্ত কমিটির সদস্যরা জেলা শহরের নগরভবনে গিয়ে ওই সব কাজের নথি ও কাগজপত্র তলব করেন এবং সংগ্রহ করেন। 
তদন্ত কমিটির প্রধান স্থানীয় সরকার মন্ত্রণালয়ের অতিরিক্ত সচিব (নগর উন্নয়ন অণুবিভাগ)  মুস্তাকিম বিল্লাহ ফারুকের সঙ্গে ছিলেন কমিটির সদস্য যুগ্ম সচিব অনুপম বড়ুয়া ও উপসচিব মোহাম্মদ জহিরুল ইসলাম। এ সময় ভারপ্রাপ্ত সিটি মেয়র আসাদুর রহমান কিরণসহ কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

গাজীপুর কথা